মফস্বল থেকে রাজধানীতে, হয়েছিলেন ঢাকার মেয়র

Slider টপ নিউজ বিচিত্র

image-56574

 

 

 

 

ঢাকা: ১৯৫২ সালে ২৭ অক্টোবর নোয়াখালী জেলায় কাবিরহাট উপজেলায় মেয়র আনিসুল হক জন্মগ্রহণ করেন। ফেনীর সোনাগাজীর আমিরাবাদ ইউনিয়নের সোনাপুর গ্রামের নানিবাড়িতে তার শৈশবের বেশ কিছু সময় কাটে। তিনি চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় থেকে অর্থনীতিতে স্নাতক সম্পন্ন করেছেন।

মোহাম্মদী গ্রুপের প্রতিষ্ঠাতা ১৯৮০ থেকে ১৯৯০-এর দশকে টেলিভিশন উপস্থাপক হিসেবে তিনি পরিচিতি লাভ করেন। ১৯৯১ সালের নির্বাচনের আগে বিটিভিতে শেখ হাসিনা ও খালেদা জিয়ার মুখোমুখি একটি অনুষ্ঠান উপস্থাপনও করেছিলেন তিনি। তারপর ২০০৫ থেকে ২০০৬ সালে বিজিএমইএ’র সভাপতির দায়িত্ব পালন করেন এবং ২০০৮ সালে ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই’র সভাপতি নির্বাচিত হন তিনি।
২০১৫ সাল তার রাজনৈতিক জীবনের শুরু। এই বছরে ঢাকা উত্তর সিটি কর্পোরেশন নির্বাচনে আনিসুল হক আওয়ামী লীগ থেকে মেয়র পদের জন্য মনোনয়ন লাভ করেন এবং বিজয়ী হন। মৃত্যুর আগ পর্যন্ত তিনি ঢাকা উত্তর সিটি কর্পোরেশন মেয়র পদে বহাল ছিলেন।

আনিসুল হকের স্ত্রী রুবানা হক। তাদের তিন সন্তান রয়েছে। বড় ছেলে নাভিদুল হক বোস্টনের বেন্টলি ইউনিভার্সিটি থেকে ব্যবস্থাপনায় উচ্চতর ডিগ্রি অর্জন করেন বর্তমানে মোহাম্মদি গ্রুপের পরিচালক ও দেশ এনার্জি লিমিটেডের ব্যবস্থাপনা পরিচালক হিসেবে কাজ করছেন।
২০১৭ সালের ৩০ নভেম্বর রাত লন্ডনের স্থানীয় সময় (বিকাল ৪.২৩ মিনিট) বাংলাদেশ সময় ১০.২৩ মিনিটে লন্ডনের একটি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান। মৃত্যুকালে তার বয়স হয়েছিলো ৬৫ বছর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *