‘বিএনপি নেতাদের গা‌ত্রদাহ হচ্ছে’

Slider রাজনীতি

1454183_kalerkantho_pic-(2)

 

 

 

 

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৭ই মার্চের ভাষণ ইউনেসকো কর্তৃক স্বীকৃতি লাভের পর বিএনপি নেতাদের গা‌ত্রদাহ হচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ। তিনি বলেন, ইউনেসকো এ স্বীকৃতি দেওয়ার পর থেকেই বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ দলের নেতারা উন্মাদের প্রলাপ বকছেন।

হাছান মাহমুদ বলেন, তারা এতেদিন এই ভাষণ প্রচারে প্রতিবন্ধকতা সৃষ্টি করেছেন, এ নিয়ে তারা ইতিহাস বিকৃত করেছেন। আজ সেটা বিশ্ব দলিলে অন্তর্ভুক্ত হওয়ায় তাদের গা‌ত্রদাহ হচ্ছে।  বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষণ নিরস্ত্র বাঙালি সশস্ত্র জাতিতে রূপান্তরিত করেছিল।

আজ সোমবার দুপুরে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি। ড. হাছান মাহমুদ বলেন, ইউনেসকো ৭ই মার্চের ভাষণকে বিশ্ব ঐতিহ্য দলিল হিসেবে স্বীকৃতি দিয়ে তাদের ওয়েবসাইটে লিখেছে এই ভাষণেই কার্যত বাংলাদেশের স্বাধীনতার ঘোষণা করা হয়েছিল। তিনি বিএনপি নেতাদের উদ্দেশে বলেন, বঙ্গবন্ধু হত্যার পর থেকে জিয়াউর রহমান ও খালেদা জিয়ার শাসনামলে এই ভাষণকে অস্বীকার করা হয়েছে, প্রচারে বাধা দেওয়া হয়েছে। এমনকি রাষ্ট্রীয় প্রচারয‌ন্ত্রে ভাষণ প্রচারে নিষেধ করা হয়েছে, ক্যাসেট কেড়ে নেওয়া হয়েছে। আজ যখন ইউনেসকো স্বীকৃতি দিয়েছে বিএনপি নেতাদের গাত্রদা‌হ হচ্ছে।

তিনি বলেন, এতদিন আমরা বলেছি বিএনপি নেতারা ইতিহাস বিকৃত করছে।

মির্জা ফখরুল তার বক্ত‌ব্যে বলেন এতদিন পর কেন ৭ই মার্চের ভাষণ নিয়ে উল্লাস। তার এই কথার মাধ্যমেই প্রতিষ্ঠিত হয়েছে তারা ইতিহাস বিকৃত করে আসছে, করছে। মির্জা ফখরুলের বক্ত‌ব্যের জবাবে তিনি বলেন, এতদিন পর ইউনেসকো স্বীকৃতি দিয়েছে তাই সমস্ত বাঙালি অভিনন্দন জানাচ্ছে, উল্লাস করছে, আশা করি আপনাদেরও বোধ উদয় হবে।

বিএনপি যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীসহ বিএনপি নেতাদের ২৫ মার্চের সমাবেশ নিয়ে সমালোচনার জবাবে হাছান মাহমুদ বলেন, ওই দিন আওয়ামী লীগের দলীয় কোনো সমাবেশ ছিল না। যেহেতু রাষ্ট্রীয় ভাবে স্বীকৃতি পেয়েছে, তাই প্রজাত‌ন্ত্রের কর্মচারীরা উল্লাস করেছে। আর সরকারপ্রধান হিসেবে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বক্তব্য রেখেছেন।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *