সংবাদ প্রকাশের পর জাহাঙ্গীর আলমের আবেদন। বিবেচনা করছেন জেলা প্রশাসক

Slider গ্রাম বাংলা টপ নিউজ

gazipur-j

 

 

 

 

 

 

বিশেষ প্রতিনিধি: গাজীপুর জেলায় ট্রাফিক পুলিশকে সহযোগিতার জন্য নিজস্ব অর্থায়েনে প্রতিমাসে ৫১ লক্ষ টাকা ব্যয় করে ৩১১ সদস্যের একটি “ট্রাফিক পুলিশ সহকারী বাহিনী”  নিয়োগের বিজ্ঞপ্তি সামাজিক যোগাযোগ মাধ্যম থেকে  গণমাধ্যমে প্রকাশের পর জেলা প্রশাসকের নিকট বৈধতা চেয়ে আবেদন করেছেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক ও জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশেনের চেয়ারম্যান আলহাজ জাহাঙ্গীর আলম।

আজ বৃহসপতিবার গাজীপুর জেলা প্রশাসকের নিকট তিনি এই আবেদন করেন। এর আগে গত মঙ্গলবার ও গতকাল বুধবার দুটি গণমাধ্যমে এই সংক্রান্ত প্রতিবেদন প্রকাশিত হয়।

জেলা প্রশাসক ড. দেওয়ান মোহাম্মদ হুমায়ূন কবীর এই সংবাদের তথ্য নিশ্চিত করে বলেছেন, এই সংক্রান্ত একটি আবেদন আজ করা হয়েছে। যাচাই- বাছাই করে দেখা হচ্ছে। আইনগত সমস্যা থাকলে দেয়া হবে না। আর আইনগত সমস্যা না থাকলে অনুমতি দেয়া যেতে পারে।

এই বিষয়ে গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আজ রাতে ফোন করে জানান, তিনি ডিসি ও এসপির নিকট আবেদন করেছেন। গাজীপুর পুলিশের মুখপাত্র মমিনুল ইসলামের দেয়া বক্তব্যকে খন্ডন করে তিনি বলেন, অতিরিক্ত পুলিশ সুপার মোঃ সোলায়মান এর নিকট এই সংক্রান্ত একটি আবেদন  রয়েছে।

এ বিষয়ে জানতে গাজীপুরের পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ বিপিএম, পিপিএম (বার) এর ফোনে ফোন করে তাকে পাওয়া যায় নি। ফলে এ বিষয়ে তার বক্তব্য পাওয়ার পর প্রকাশ করা হবে।

প্রসঙ্গত: গাজীপুর জেলায় ট্রাফিক ব্যবস্থা জনবান্ধব করতে ৩১১ সদস্য বিশিষ্ট একটি “ট্রাফিক পুলিশ সহকারী” বাহিনী নিয়োগ দিচ্ছেন গাজীপুর মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক আলহাজ এ্যাডভোকেট জাহাঙ্গীর আলম। এই বাহিনীতে মেজর(অব:) বা তারো উপরের পদমর্যাদার একজন পরিচালকের বেতন মাসিক এক লাখ টাকা, বেতন উল্লেখ না করে ১০ জন সুপারভাইজার  ও অন্য ৩০০ জনের প্রত্যেককে   মাসিক ১০ হাজার টাকা করে  দিয়ে  প্রতিমাসে ৫১ লাখ টাকা খরচ করছেন জাহাঙ্গীর আলম।

সামাজিক যোগাযোগ মাধ্যম জাহাঙ্গীর আলমের নিজের আইডি সহ ফেইসবুকের বিভিন্ন আইডিতে ওই বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। একই সঙ্গে জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের ফেইসবুক পেজেও বিজ্ঞপ্তিটি প্রকাশিত হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের সম্মানিত চেয়ারম্যান আলহাজ মোঃ জাহাঙ্গীর আলমের নিজস্ব অর্থায়নে গাজীপুর মহানগরের বাসিন্দাদের দুর্ভোগ হতে উত্তরণে আইন শৃঙ্খলা বাহিনীর সাথে সমন্বয়ের মাধ্যমে ট্রাফিক পুলিশের সহযোগী হিসেবে কাজ করার জন্য মার্জিত আচরণ ও সুস্বাস্থ্যের অধিকারী ব্যাক্তিকে নিয়োগ দেয়া হবে। পদের ছকে পরিচালক চুক্তি ভিত্তিক ০১ জন নিয়োগের কথা বলে যোগ্যতা বলা হয়েছে সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর বা তদূর্ধব যার মাসিক বেতন এক লাখ বা আলোচনা সাপেক্ষে। ছকের তৃতীয় কলামে ট্রাফিক পুলিশ সহকারী পদে ৩০০ জনকে নিয়োগের কথা বলা আছে। এসএসসি বা তদূর্ধব যোগ্যতা উল্লেখ করে মাসিক বেতন ১০ হাজার টাকা বলে বলা হয়েছে ওই বিজ্ঞপ্তিতে। আর দ্বিতীয় কলামে ১০ জন সুপারভাইজার নিয়োগের কথাও বলা আছে।

এই বিষয়ে গাজীপুর ট্রাফিক বিভাগের সহকারী পুলিশ সুপার মোঃ সালেহ উদ্দিন আহমেদ বলেন, এই ধরণের কোন বাহিনীর সংবাদ জানিনা। কমিউনিটি পুলিশ আমাদের সাথে থাকবে। আর এই ধরণের বাহিনী নিয়োগ দিলে সরকার লাগবে।

গাজীপুর জেলা পুলিশের মূখপাত্র (পুলিশ পরিদর্শক) মোঃ মমিনুল ইসলাম বলেন, এই ধরণের কোন খবর জানা নেই। তার সাথে বসা জয়দেবপুর থানার অফিসার ইনচার্জ(ওসি) মোঃ আমিনুল ইসলামকে জিজ্ঞাসা করে মমিনুল ইসলাম বলেন, ওসি সাহেবও এ ধরণের কোন খবর জানেন না। তবে তিনি ফেইসবুকে দেখেছেন বলে জানিয়েছেন তিনি।

গাজীপুরের সাধারণ মানুষ মনে করেন, এই ধরণের উদ্যোগ নিঃসন্দেহে ভাল। এই রকম সহযোগী বাহিনী গঠিত হলে নাগরিক সেবা বাড়বে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *