সারাদেশে ১৪জনের অস্বাভাবিক মৃত্যু গ্রাম বাংলা ডেস্ক

Slider গ্রাম বাংলা জাতীয় টপ নিউজ ঢাকা নারী ও শিশু বাংলার মুখোমুখি সারাদেশ

 

ঠবজসডিপড
ঢাকা: শনিবার দেশের বিভিন্ন স্থানে বজ্রপাত ও সড়ক দুর্ঘটনার শিকার হয়ে দুপুর ২টা পর্যন্ত দেশের বিভিন্ন জেলায় ১৫ জন নিহত ও ৮৬ জন আহত হয়েছেন। বলে নিশ্চিত হওয়া গেছে। এর মধ্যে বজ্রপাতেই নিহত হয়েছেন ৯জন।

গ্রাম বাংলা নিউজের বিভিন্ন জেলা ও উপজেলা করেসপন্ডেন্টদের পাঠানো খবর।

চুয়াডাঙ্গা: শনিবার সকাল ৭টা থেকে সাড়ে ৮টার মধ্যে চুয়াডাঙ্গার জীবননগর ও দামুড়হুদা উপজেলার পৃথক স্থানে বজ্রপাতের ঘটনায় কলেজছাত্রসহ ৩ জন নিহত ও অন্তত ২৯ আহত হয়েছেন।

সকাল সাড়ে ৮টার দিকে জীবননগর উপজেলার তেতুলিয়া গ্রামের আবুল হাশেমের ছেলে কলেজছাত্র সাদের আলী (২৪)  ও কুশোডাঙ্গা গ্রামের আলী কদরের ছেলে সাইদুর রহমান (২৬)  নিহত হয়।
এছাড়া বজ্রপাতে উপজেলার তেতুলিয়া, আশপাড়া ও কুশোডাঙ্গা গ্রামের নারী-পুরুষসহ অন্তত ২৬ জন আহত হয়।

এর আগে, সকাল সাড়ে ৭টার দিকে দামুড়হুদা উপজেলার নাস্তিপুর গ্রামের লেদু মিয়ার ছেলে কৃষক মান্দার আলী ও তার দুটি হালের বলদসহ বজ্রপাতে নিহত হয়। এছাড়া বজ্রপাতে আরো ৩ জন আহত হয়।

বরিশাল: সকাল সাড়ে ৮টায় ঢাকা-বরিশাল মহাসড়কের উজিরপুরে সেতুতে উঠতে গিয়ে ঈগল পরিবহনের যাত্রীবাহী বাস উল্টে গিয়ে খাদে পড়ে পুলিশের এক সহকারী উপপরিদর্শক (এএসআই) নিহত হয়েছেন। আহত হয়েছেন অন্তত ১০ জন।

নিহত এএসআই মোকলেসুর রহমান (৩৫) গৌরনদীর বাটাজোড় পুলিশ ক্যাম্পে কর্মরত ছিলেন।

কক্সবাজার: ভোর ৫টার দিকে কক্সবাজার-চট্টগ্রাম মহাসড়কের চকরিয়ার হারবাং দরগাহ এলাকায় ট্রাক ও  চাঁন্দের গাড়ির (জিপ) মুখোমুখি সংঘর্ষে ২ জন নিহত ও ৬ জন আহত হয়েছেন।

নিহতরা হলেন, চকরিয়ার হারবাং কাটাখালী এলাকার শাহ আলমের ছেলে মোহাম্মদ ইদ্রিস (২৫) ও হারবাং পাহাড়তলি এলাকার নুর আহমদের ছেলে হেলাল উদ্দিন (২০)।

চকরিয়া থেকে একটি চাঁন্দের গাড়ি লোহাগাড়া যাওয়ার পথে হারবাং দরগাহ এলাকায় বিপরীত দিক থেকে আসা ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ইদ্রিস মারা যান। আহত হয় আরো ৭ জন। পরে হাসপাতালে নেওয়ার পথে হেলাল উদ্দিনের মৃত্যু হয়।

রাঙামাটি: সকাল ৯টার দিকে সুনামগঞ্জ জেলার ধর্মপুর থেকে রাঙামাটিগামী যাত্রীবাহী বাস রাঙামটির মানিকছড়িতে নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে ১ নারী নিহত ও ২৫ জন আহত হয়।

নিহত নারী সাজেদা বেগম (২০) রাঙামাটি শহরের স্বর্ণটিলা এলাকার শুক্কুর আলীর ছেলে। আহতদের অধিকাংশই নারী ও শিশু। তাদের নাম জানা যায়নি।

চাঁপাইনবাবগঞ্জ: শিবগঞ্জ উপজেলার শ্যামপুর ইউনিয়নের আজগবি গ্রামে সকাল সাড়ে ৬টায় বজ্রপাতে আনিসুর রহমান (৫৫) ও নামের ১ ব্যক্তি নিহত হন।

একইসময়ে উপজেলার দুর্লভপুর ইউনিয়নের বাররশিয়া গ্রামে আম কুড়াতে গিয়ে জ্রপাতের শিকার হয়ে মনিরুল ইসলাম মনি (৫৫) নামের ১ ব্যক্তি নিহত হন।

গোপালগঞ্জ:  সকাল সাড়ে ১০টার দিকে টুঙ্গিপাড়া উপজেলার পাটগাতী গ্রামে বজ্রপাতে স্মৃতি সাহা (৩৮) নামের ১ গৃহবধূর মৃত্যু হয়।

সকালে বৃষ্টির মধ্যে স্মৃতির সাহা ঘরের চালে ওপর বিকট শব্দে বজ্রপাত হলে বিদ্যুতায়িত হয়ে গুরুতর আহত হয় স্মৃতি।

তাকে উদ্ধার করে টুঙ্গিপাড়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

চাঁদপুর: বেলা ১১টার দিকে চাঁদপুর-লক্ষ্মীপুর মহাসড়কের চাঁদপুরের ফরিদগঞ্জের গৃদকালিন্দিয়া এলাকায় ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে উল্টে হেলপার রুবেল হোসেন (২৪) নিহত হয়। আহত হয় ট্রাক চালক আলমগীর হোসেন।

রায়পুর থেকে ফরিদগঞ্জগামী ট্রাকটি রাস্তার পাশের একটি গাছের সঙ্গে ধাক্কা লাগলে এ ঘটনা ঘটে।

বাগেরহাট: চিতলমারী উপজেলার বারাশিয়া গ্রামের  কৃষক আকরাম শেখ  (৪৫) মাঠে কাজ করার সময় বেলা ১২টার দিকে ‍বজ্রপাতে মারা যান। তিনি ওই গ্রামের সাখাওয়াত শেখের ছেলে।

গাইবান্ধা: সকালে গাইবান্ধা সদর উপজেলার গিদারী ইউনিয়নের দক্ষিণ গিদারী ঠাকুরের ভিটা গ্রামে বজ্রপাতে আমেনা বেগম (৪০) নামের এক গৃহবধূ নিহত হয়।

তিনি ওই গ্রামের আব্দুর রশিদের স্ত্রী। সকালে বৃষ্টির মধ্যে সাংসারিক কাজে ঘরের বাইরে গেলে এ ঘটনা ঘটে।

ঝিনাইদহ: কোটচাঁদপুর উপজেলার কাগমারী গ্রামে দুপুরে বজ্রপাতে আইনাল হোসেন মোল্লা (৪০) নামে ১ ব্যক্তি নিহত ও হরিণাকুন্ডু, শৈলকুপা ও মহেশপুর উপজেলায় নারীসহ ১৭ জন আহত হয়েছেন।

নিহত আইনাল হোসেন মোল্লা কাগমারী গ্রামের কালু মোল্লার ছেলে। আহতদের ঝিনাইদহ, কোটচাঁদপুর, মহেশপুর ও যশোর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

গাজীপুর: মহানগরের কোনাবাড়ি এলাকায় এক শিশু রহস্যজনক মৃত্যু হয়েছে। তাৎক্ষনিখভাবে নাম পরিচয় জানা যায়নি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *