তামিমের ‘অপরাধ’ লিটনের ‘ভুল’

Slider খেলা

142155tammk_kalerkantho_pic

 

 

 

 

 

‘আমি নিজের কথাই বলি। অন্যদের কথা না বলি।

আমার ব্যাটিং নিয়ে সমস্যা নেই, আমার সমস্যা গেম প্ল্যান নিয়ে। আমার হয়তো আমার যে প্ল্যান সেটাতে স্টিক করছি না। অন্য কিছু করছি, যেটা কাজ করছে না। আমি গত তিন ম্যাচে রান পাইনি। শেষ দুই ম্যাচে আমি ভালো ব্যাটিং করছি। আমি যে এটা কাজে লাগাতে পারিনি সেটা একই সঙ্গে ভুল এবং অপরাধও। ‘এভাবেই সোমবার বিপিএলের মঞ্চে ঢাকা ডায়নামাইটসের বিপক্ষে ম্যাচ শেষে আত্মসমালোচনা করেছিলেন দেশসেরা ওপেনার তথা কুমিল্লা ভিক্টোরিয়ানসের অধিনায়ক তামিম ইকবাল। একইসঙ্গে তার ওপেনিং পার্টনার লিটন দাসের সমালোচনাও করেন তিনি। গতকাল রাতে গেইল-ম্যাককালাম ঝড় শেষে সোশ্যাল সাইটে আলোচনায় চলে আসে তামিমের কিছু বক্তব্য।

সোমবারের প্রথম ম্যাচে ঢাকা ডায়নামাইটসকে হারিয়ে পয়েন্ট তালিকার শীর্ষে পৌঁছে গেছে কুমিল্লা ভিক্টোরিয়ানস। তারপরও কেন খুশি নন তামিম? বোলাররা মাত্র ১২৮ রানে থামিয়ে দিয়েছিল ঢাকা ডায়নামাইটসকে। কিন্তু এই সামান্য লক্ষ্যে ব্যাট করতে নেমে বেশ ঘাম ঝরাতে হয়েছে কুমিল্লার ব্যাটসম্যানদের। যার পেছনে রয়েছে ওপেনিং জুটির ব্যর্থতা। যে কারণে ম্যাচ জিতেও সন্তুষ্ট নন তামিম।

কুমিল্লার হয়ে টানা ওপেন করে যাচ্ছেন উইকেটকিপার ব্যাটসম্যান লিটন দাস। কিন্তু এখনো সফলতার দেখা পাননি। ইনিংস বড় করতে ব্যর্থ। তামিম কিছুটা বিরক্তি নিয়েই বললেন, ‘ওকে সিরিয়াসলি নিজের খেলা নিয়ে চিন্তা করতে হবে। ওর অনেক কিছু করার সামর্থ্য আছে। তবে শুরুতে যদি ওভাবে আউট হয় তবে চাপ বেড়ে যায়। দলের জন্যও সমস্যা এটা। আশা করব পরে সুযোগ পেলে সে ভুলগুলো শুধরে নেবে। এই ধরনের সংস্করণে ভালো শুরু পাওয়া কঠিন। কিন্তু সেটা পেলে ৪০-৫০-৬০ করা উচিত। ‘

আর দুটি ম্যাচ জিতলেই শেষ চার মোটামুটি নিশ্চিত হয়ে যাবে কুমিল্লার। কিন্তু তামিম এখন থেকেই বড় ম্যাচের জন্য সবাইকে প্রস্তুত রাখতে চান। সোমবার কোনোক্রমে হয়ত ম্যাচটা জেতা গিয়েছে। কিন্তু প্রতি ম্যাচেই তো এমন হবে না। তাই এবার ইনজুরি কাটিয়ে মাঠে ফিরে দলের দায়িত্ব নেওয়ার শুরু থেকেই সতর্ক দেশসেরা ওপেনার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *