কালিয়াকৈর প্রেসক্লাব সভাপতি আয়ুব রানা কারাগারে

Slider ফুলজান বিবির বাংলা

23658692_1022725491203013_3342699617236682579_n

 

 

 

 

 

 

 

গাজীপুর: গাজীপুর জেলা কালিয়াকৈর উপজেলা প্রেসক্লাবের সভাপতি, গাজীপুর থেকে প্রকাশিত  অর্ধ সাপ্তাহিক সুবাণী পত্রিকার সম্পাদক ও ভারত থেকে প্রকাশিত উত্তর ত্রিপুরা পত্রিকার বাংলাদেশের সাংবাদিক আইয়ুব রানাকে   বিমানবন্দর থানার একটি মামলায় জেলহাজতে প্রেরন করেছে সিএমএম আদালত।
কালিয়াকৈর প্রতিনিধি জানান,  গাজীপুরের কালিয়াকৈর প্রেসক্লাব সভাপতি আইয়ুব রানাকে র‌্যাব-১ এর সদস্যরা সোমবার রাত ১১টার দিকে তার নিজ বাড়ী টান কালিয়াকৈর এলাকা থেকে আটক করে।

মঙ্গলবার দুপুরে বিমান বন্দর থানার একটি পেন্ডিং মামলায় (মামলা নম্বর -৪১/১০/১৭ইং) গ্রেফতার দেখিয়ে ঢাকার সিএমএম আদালতে পাঠানো হয়। পরে আদালতের বিচারক তাকে জামিন না দিয়ে জেল হাজতে প্রেরনের নির্দেশ দেন। পরে তাকে কেরানীগঞ্জ কেন্দ্রীয় কারাগারে পাঠানো হয়েছে।

আইয়ুব রানা গাজীপুর থেকে ২৪ বছর যাবৎ সুবানী নামে একমাত্র অর্ধ-সাপ্তাহিক পত্রিকার সম্পাদক ও প্রকাশক হিসেবে দায়িত্ব পালন করছেন। তাছাড়া ভারত থেকে প্রকাশিত দৈনিক উত্তর ত্রিপুরা পত্রিকার বাংলাদেশ প্রতিনিধিও তিনি।

এছাড়া তিনি কালিয়াকৈর উপজেলার শ্রীফলতলী ইউনিয়ন আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক। তিনি কালিয়াকৈর পৌরসভায় ২ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর পদে নির্বাচন করেছিলেন।

তবে, র‌্যাব-১ এর সদর দপ্তরের স্থানীয় সাংবাদিকরা মঙ্গলবার গেলে এ বিষয়ে কিছুই জানাতে পারেননি র‌্যাব সদস্যরা।

আইয়ুব রানার ছোট ভাই আবেদ হাসান জানান, বড়ভাই আইয়ুব রানাকে র‌্যাব সদস্যরা আটকের পর বিমান বন্দও থানায় একটি মামলায় গ্রেফতার দেখিয়ে ২ দিনের রিমান্ড চেয়ে আদালতে তুলেন র‌্যাব। আদালত রিমান্ড না মঞ্জুর করে জেল হাজতে প্রেরণ করেন।

বিমানবন্দর থানার ডিউটি অফিসার উপ-পরিদর্শক (এসআই) আসাদুজ্জামান জানান, র‌্যাব সদস্যরা গত মাসে দায়ের একটি মামলায় গ্রেফতার দেখিয়ে তাকে মঙ্গলবার দুপুরে আদালতে প্রেরণ করা হয়েছে।

কালিয়াকৈর প্রেসক্লাবের প্রতিবাদ সভাঃ
সভাপতিকে আটকের প্রতিবাদে প্রেসক্লাবের সাবেক সভাপতি সরকার আব্দুল আলীমের সভাপতিত্বে প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন, প্রেসক্লাবের সাধারণ সম্পাদক এম তুষারী, যুগ্ম সম্পাদক মাহবুব হাসান মেহেদী, দপ্তর সম্পাদক জাহাঙ্গীর আলম, সাংগঠনিক সম্পাদক এইচ এম শহিদুল ইসলাম, ক্রিড়া সম্পাদক বিপ্লব হোসেন। ছবি-১টা।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *