সময়ের পরিবর্তনে দেশে গুম-খুনের সেই ধারা পাল্টেছে : আইজিাপ

Slider সারাদেশ

135903chandpur_igp_kalerkantho_pic

 

 

 

 

পুলিশের মহাপরিদর্শক একে এম শহীদুল হক বলেছেন, আমাদের দেশে গুম-খুনের যে ধারা তা বৃটিশ আমল থেকেই চলে আসছে। কিন্তু এখন সময়ের পরিবর্তনে তার ধারা পাল্টেছে।

এই ক্ষেত্রে আমরা ৭৫ ভাগ ঘটনা উদঘাটন করতে পারলেও অবশিষ্ট ২৫ ভাগের কোন কিনারা করা যাচ্ছে না। আজ শুক্রবার দুপুরে চাঁদপুর জেলা পুলিশ লাইনে বেশ কিছু উন্নয়নমূলক কাজের উদ্বোধন শেষে তিনি এ কথা বলেন।

তিনি আরো বলেন, অতীতের চেয়ে দেশে আইনশৃঙ্খলা অনেক উন্নত। দেশি-বিদেশি সবাই এখন বাংলাদেশের আইনশৃঙ্খলার প্রশংসা করেছেন। তার প্রমাণ মিলেছে সম্প্রতি কমনওয়েলথ পার্লামেন্টারি সম্মেলনে। শুধু তাই নয়, আমাদের আচার-আচরণ, অতিথিপরায়নতা এসব কিছু নিয়েই বিদেশিরা বেশ প্রশংসা করেছেন।

এ ছাড়াও সাংবাদিক উৎপল এবং নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষক মোবাশ্বের হাসান এবং প্রকাশক তানভির ইয়াসিন করিম নিখোঁজ সম্পর্কে আইজিাপ বলেন, ভিকটিমদের উদ্ধার করতে পারলে এর রহস্য উম্মোচন করা সম্ভব কবে। তাদের উদ্ধারে আইনশৃঙ্খলা রক্ষা বাহিনী তৎপর আছে।

এ সময় তাঁর সঙ্গে উপস্থিত ছিলেন পুলিশের মহা-পরিদর্শক চট্টগ্রাম রেঞ্জের পুলিশর ডিআইজি এসএম মনিরুজ্জামান, অতিরিক্ত জেলা প্রশাসক মো. মাসুদ হোসেন, জেলা পরিষদ চেয়ারম্যান ওচমান গণি পাটোয়ারী, চাঁদপুরের পুলিশ সুপার শামসুন্নাহার, উর্ধতন পুলিশ কর্মকর্তা, কমিউনিটি পুলিশিংয়ের জেলা সভাপতি ডা. একিউএম রুহুল আমিনসহ চাঁদপুরের বিশিষ্টজনরা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *