বিমান নিয়ে নাশকতার পরিকল্পনায় পাইলটসহ ৪ জন গ্রেপ্তার

Slider সারাদেশ

89943_alim-8

 

 

 

 

 

ঢাকা: সরকারের শীর্ষ পর্যায়ের ব্যক্তির বাসভবনে বিমান হামলার জঙ্গি ছক নস্যাৎ করে দিয়েছে র‌্যাপিড অ্যাকশান ব্যাটালিয়ান (র‌্যাব)। বিমান নিয়ে নাশকতার পরিকল্পনার অভিযোগে তারা বাংলাদেশ বিমানের এক পাইলটসহ চারজনকে আটক করেছে।

আজ সোমবার রাতে রাজধানীর মিরপুরের দারুসসালাম এলাকা থেকে বাংলাদেশ বিমানের ফার্স্ট অফিসার সাব্বির এমাম সাব্বির, তার মা মোসা. সুলতানা পারভীন, মো. আরিফুর রহমান আসিফ ও মো আলম নামের ৪ জনকে আটক করা হয়। আটককৃতরা রাজধানীর দারুসসালামে নিহত জঙ্গি আব্দুল্লাহর সহযোগী এবং জেএমবি সদস্য।
গতকাল বিকালে রাজধানী কাওয়ানবাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে র‌্যাবের লিগ্যাল ও মিডিয়া উইং প্রধান মুফতি মাহমুদ খান এসব তথ্য জানিয়ে বলেন, সাব্বির এমাম সাব্বিরের মতো একজন দুর্ধর্ষ ব্যক্তি বাংলাদেশ বিমানের মতো সংবেদনশীল স্থানে চাকরিরত ছিলেন। এ ধরনের একজন উগ্রবাদী জঙ্গিকে গ্রেপ্তার করে র‌্যাব ভবিষ্যতের আরও একটি অনাকাঙ্খিত ঘটনা থেকে দেশকে রক্ষা করতে সক্ষম হয়েছে।
র‌্যাবের দাবি, সাব্বির ২০০৯ বাংলাদেশ ফ্ল্যাইং একাডেমি হতে বিমান চালনার প্রশিক্ষণ গ্রহণ করে। এরপর সে ২০১০ সাল হতে ২০১৪ সাল পর্যন্ত রিজেন্ট এয়ারওয়েজে চাকরি করে।

এ সময়ের মধ্যে সে স্পেন থেকে বিমান চালনায় বিশেষ প্রশিক্ষণ গ্রহণ করে। ২০১৪ সাল থেকে অদ্যাবধি সাব্বির বাংলাদেশ বিমানের পাইলট হিসেবে চাকরিরত ছিল।
মুফতি মাহমুদ খান বলেন, সাব্বির বাংলাদেশ বিমানের বোয়িং-৭৩৭ পরিচালনা করে থাকেন। সবশেষ তিনি গত সোমবার (৩০ অক্টোবর) ঢাকা-কোলকাতা-ঢাকা (১৯:৫০Ñ২৩:০০) ফ্লাইট পরিচালনা করেছেন। সাব্বির তুর্কি থেকেও বিমান চালনার উপর প্রশিক্ষণ গ্রহণ করেছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *