সবুজ ও পরিস্কার শ্রীপুর গড়তে ভ্রাম্যমাণ আদালতের অভিযান

Slider গ্রাম বাংলা

ভ্রাম্যমাণ আদালত

 

 

 

 

রাতুল মন্ডল শ্রীপুর (গাজীপুর)প্রতিনিধি: অনুমোদনহীন ও রেজিস্ট্রেশনবিহীন যানবাবহ, ক্ষতিকারক হাইড্রলিক হর্ণ, লাইসেন্সবিহীন গাড়িচালক ও রাস্তার পাশে অবৈধ দোকানপাট উচ্ছেদে অভিযান চালিয়েছে ভ্রাম্যমাণ আদালত।

গাজীপুরের শ্রীপুর উপজেলার মাওনা চৌরাস্তায় শুক্রবার বেলা ১১টা থেকে দুপুর ১টা পর্যন্ত জেলা প্রশাসনের নির্দেশে উপজেলা প্রশাসনের ভ্রাম্যমাণ আদালাত এই অভিযান চালায়।

শ্রীপুর উপজেলা প্রশাসন সূত্র জানায়, মোটরযান অধ্যাদেশ আইন ১৯৮৩ ও ভোক্তা অধিকার সংরক্ষণ আইন ২০০৯ অনুযায়ী ২ঘন্টার অভিযানে ৩৯ টি মামলায় মোট ৩০হাজার টাকা জরিমানা করা হয়েছে। অভিযানে ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ওপর গড়ে উঠা অবৈধ ৩০টি দোকান গুড়িয়ে দেওয়া হয়। শ্রবণ শক্তির জন্য ক্ষতিকর হাইড্রলিক হর্ণ ব্যবহার, ফিটনেস বিহীন গাড়ি ও ড্রাইভিং লাইসেন্স না থাকায় চালক ও মালিককে জরিমানা করা হয়। অভিযানিক দলের সঙ্গে ছিলেন শ্রীপুর উপজলা সহকারী কমিশনার(ভূমি) সোহেল রানা, মাওনা হাইওয়ে থানার অফিসার ইনচার্জ দেলোয়ার হোসেন ও মাওনা চৌরাস্তার ব্যবসায়ী সমিতির নেতারা। শ্রীপুর থানা পুলিশ, মাওনা হাইওয়ে থানা ও আনসার বাহিনীর সহযোগিতায় এই অভিযান পরিচালানা করা হয়।

শ্রীপুর উপজেলা নির্বাহী অফিসার ও পরিচালিত ভ্রাম্যমাণ আদালতের বিচারক রেহেনা আকতার জানান, ৩৯মামলায় ৩০হাজার টাকা জরিমানা আদায় করা হয়েছে। মহাসড়কের ওপর দোকানপাট উচ্ছেদ, অবৈধ যানবাহন, চালক ও মালিকের বিরুদ্ধে আইনগত ব্যস্থা নিয়েছি। “গ্রিন ও ক্লিন শ্রীপুর” গড়তে শহরকে পরিস্কার পরিচ্ছন্ন রাখার স্বার্থে বিভিন্ন স্থানে সাইনবোর্ড, ব্যানার, ফেস্টুনও উচ্ছেদ করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *