শ্রীপুরে জালিয়াতি করে কৃষকের জমি দখলের অভিযোগ

Slider ঢাকা

10917893_1586310234843177_2785436532876773338_n

 

 

 

 

 

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:
গাজীপুরের শ্রীপুর উপজেলার জালিয়াতি এক কৃষকের কোটি টাকা মূল্যের জমি দখলের অভিযোগ পাওয়া গেছে।
জানা যায়, উপজেলার গাজীপুর ইউনিয়নের নগর হাওলা পৈত্তিক সূত্রে মালিক রমজান আলীর গংদের ধনুয়া মৌজাধীন আর এস ৮৯৮ নং খতিয়ানের সিএস ও এএস ১২৭৩, আর এস ৫০৫৩, ৫০৫৫ দাগের মোট ২৬ শতাংশ জমি জালিয়াতি করে একই গ্রামের মৃত আব্দুল গফুরের ছেলে বাদশা মিয়া ও জাকির হোসেন দখলের চেষ্টা চালিয়ে যাচ্ছেন। জোর পূর্বক জমি দখল করায় কৃষক পরিবার অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আদলতে একটি মামলা দায়ের করেছেন।
কৃষক রমজান আলী জানান, আমার বাবার ক্রয়কৃত জমি জোরপূর্বক একই এলাকার জাকির ও বাদশা দখলের চেষ্টা চালায়। এসময় তাঁরা আমার মা বানু বিবির কাছ জমি ক্রয় করেছে এমন গোজব ছড়িয়ে দেয়। কিন্তু যে জমি তাঁরা দখল করতে চায়, ক্রয় সূত্রে তাঁর মূল মালিক হচ্ছে আমার পিতা মৃত আব্দুল আলী। জোর পূর্বক জমি দখল করতে আসলে আমরা বাধা প্রধান করি। তাতে তাঁরা ক্ষিপ্ত হয়ে আমাদের পরিবারের উপর হামলা করে কয়েক দফা। আদালতের ১৪৪ দ্বারা জারি করার পর থেকে তাঁরা আরও বেশি ক্ষিপ্ত করে উঠেছে। তিনি আরো জানান, তাঁর পরিবার এখন নিরাপত্তাহীনতায় ভুখছে।
অভিযুক্ত জাকির হোসেন জানান, আমরা তাঁদের মা বানু বিবির কাছ থেকে জমি ক্রয় করেছি। কিন্তু রেজিষ্ট্র করার সময় ওই দাগ ভুলবসত উঠেনি। এই সুযোগে তাঁরা আমাদের বিরুদ্ধে আদালতে মামলা দায়ের করেছে।
শ্রীপুর থানার উপ-পরিদর্শক (এসআই) মো.শহিদুল ইসলাম মোল্লা জানান, আদালতের নির্দেশ পেয়ে ঘটনাস্থলে গিয়ে শান্তিশৃঙ্খলা বজায়ের জন্য ১৪৪ দ্বারা জারি করা হয়েছে। যত দিন জমির সঠিক সুরাহা না হবে তত দিন পর্যন্ত এ আদেশ বলবৎ থাকবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *