গাজীপুর ভাওয়াল এস্টেট ও চা বাগান সরেজমিনে পরিদর্শনের সিদ্ধান্ত

Slider সারাদেশ

230711Parliament_kalerkantho_pic

 

 

 

 

গাজীপুরের ভাওয়াল এস্টেট এবং সিলেট ও পঞ্চগড়ের চা বাগান সরেজমিনে পরিদর্শনের সিদ্ধান্ত নিয়েছে ভূমি মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটি। কমিটির বৈঠকে ঢাকার জলাবদ্ধতা কমাতে অবৈধ দখলে থাকা জলাশয়গুলো পুনরুদ্ধারের সুপারিশ করা হয়।

আজ রবিবার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে সভাপতিত্ব করেন কমিটির সভাপতি মো. রেজাউল করিম হীরা। বৈঠকে কমিটি সদস্য ভূমি প্রতিমন্ত্রী সাইফুজ্জামান চৌধুরী, মো. মকবুল হোসেন, এ কে এম মাঈদুল ইসলাম, জাহান আরা বেগম সুরমা ও গাজী ম ম আমজাদ হোসেন মিলন এবং সংশ্লিষ্ট কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

কমিটি সূত্র জানায়, বৈঠকে মন্ত্রণালয়ের পক্ষ থেকে ভাওয়াল রাজ এস্টেট জমি ব্যবস্থাপনার সর্বশেষ অগ্রগতি কমিটিকে অবহিত করা হয়। এ বিষয়ে আলোচনা শেষে সিএস পরবর্তী জরিপসমূহে ভাওয়াল রাজ এস্টেটের যে সমস্ত জমি ব্যক্তির নামে রেকর্ড হয়েছে, তার বিস্তারিত বিবরণ সংসদীয় কমিটিতে পাঠানোর সুপারিশ করা হয়। এ ছাড়া আগামী ডিসেম্বরের মধ্যে গাজীপুরের ভাওয়াল এস্টেট সরেজমিনে পরিদর্শনের প্রস্তুতি নিতে বলা হয়।

বৈঠকে চা বাগানের জমি নিয়ে আলোচনাকালে সংসদীয় স্থায়ী কমিটির পক্ষ থেকে সরেজমিনে চা বাগান পরিদর্শনে আগ্রহ প্রকাশ করা হয়। এক্ষেত্রে সিলেট ও পঞ্চগড়ের চা বাগান পরিদর্শনের উদ্যোগ নিতে বলা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *