মাশরাফির বোলিং তাণ্ডবে বিধ্বস্ত প্রতিপক্ষ!

Slider খেলা
মাশরাফির বোলিং তাণ্ডবে বিধ্বস্ত প্রতিপক্ষ!


জাতীয় ক্রিকেট লিগের ২০১৭-১৮ মৌসুম শুরুর ম্যাচে খুলনা বিভাগের হয়ে মাঠে নামেন টাইগারদের ওয়ানডে দলপতি মাশরাফি বিন মর্তুজা। শুরুটা বেশ ভালোই করেছেন নড়াইল এক্সপ্রেস খ্যাত ম্যাশ।

প্রথম ইনিংসে এক উইকেট পেলেও দ্বিতীয় ইনিংসে বোলিংয়ে নেমে ৪ ওভারের প্রথম স্পেলেই রংপুরের ৩ উইকেট তুলে নেন। ম্যাচটি ড্র হয়েছে।লিগের টায়ার ওয়ানের ম্যাচে মাশরাফির খুলনার নেতৃত্বে আছেন জাতীয় দলের এক সময়কার সেরা স্পিনার আবদুর রাজ্জাক। চারদিনের ম্যাচের (প্রথম শ্রেণির) ১৯তম এই আসরে আগের মতোই ৮ দল দুই টায়ারে অংশ নিয়েছে।

খুলনার শেখ আবু নাসের স্টেডিয়ামে প্রথম ইনিংসে প্রথম স্পেলে ৬ ওভার বল করে ১ মেডেনসহ ১৬ রান দেন টাইগারদের ওয়ানডে অধিনায়ক। ৮৯ রান করা সোহরাওয়ার্দি শুভর উইকেটটি নিয়ে ১৪.৩ ওভারে দুই মেডেন নিয়ে মাশরাফি খরচ করেছিলেন ৬১ রান। নিজের স্পেলে লাল বল হাতে নিয়ে করেছেন ইন সুইং, আউট সুইং, ছিল একাধিক বাউন্স।

দ্বিতীয় ইনিংসে আরও উজ্জ্বল ম্যাশ। ৪ ওভারে এক মেডেন আর তিনটি উইকেট নিতে মাশরাফি খরচ করেছেন ১২ রান। রংপুরের নাসির হোসেন, আরিফুল হক আর মাহমুদুল হাসানকে ফিরিয়ে দিয়েছেন মাশরাফি।

দক্ষিণ আফ্রিকা সফরের আগে মাশরাফি এবারের লিগে খেলবেন বলে জানিয়েছিলেন। বর্তমান চ্যাম্পিয়ন খুলনা বিভাগের হয়ে শুরুতে শুধু প্রথম রাউন্ডই খেলতে চান মাশরাফি। তবে, শারীরিক ফিটনেসের ওপর কোনো প্রভাব না পড়লে পরে আরও দুই-এক রাউন্ড খেলতে পারেন চোট শঙ্কায় দীর্ঘদিন থেকেই বড় দৈর্ঘ্যের ম্যাচ থেকে দূরে মাশরাফি।

তিন বছর পর ফিরেও চনমনে তিনি। সবশেষ টেস্ট খেলেছেন ২০০৯ সালের জুলাইয়ে ওয়েস্ট ইন্ডিজ সফরে। অধিনায়ক হিসেবে সেটি তার প্রথম ও একমাত্র টেস্ট। আন্তর্জাতিক টেস্ট ফরমেটে না ফিরলেও নিজেকে ফিট রাখতেই মাশরাফি এবারের জাতীয় ক্রিকেট লিগের আসরে খেলার কথা নিশ্চিত করেন। সবশেষ প্রথম শ্রেণির টুর্নামেন্টে মাশরাফি মাঠে নেমেছিলেন তিন বছর আগে।

গত ১৫ জুন চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি-ফাইনালে সব শেষ ম্যাচ খেলেছেন মাশরাফি। দক্ষিণ আফ্রিকায় শুরুতে টেস্ট খেলবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচ ১৫ অক্টোবর। তার আগে নিজের ফিটনেস ধরে রাখার জন্য মাঠে নেমেছেন তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *