সিলেটে বিদ্যুৎ বিভ্রাট, অতিষ্ঠ জনজীবন

Slider গ্রাম বাংলা
সিলেটে বিদ্যুৎ বিভ্রাট, অতিষ্ঠ জনজীবন

ঘন ঘন বিদ্যুৎ বিভ্রাটে অতিষ্ঠ হয়ে পড়েছেন সিলেটবাসী। তীব্র গরমের মাঝে বিদ্যুতের এমন ভেলকিবাজিতে সিলেটবাসী পড়েছেন চরম দুর্ভোগে।
বিদ্যুৎ বিভ্রাট সিলেটের দীর্ঘদিনের পরিচিত সমস্যা। তবে বৃহস্পতিবার সকাল থেকে এ সমস্যা ভয়াবহ আকার ধারণ করেছে। এ যেন আসা-যাওয়ার খেলা। বৃহস্পতিবার সকাল থেকে অন্তত অর্ধ-শতাধিক বার সিলেটে বিদ্যুৎ সরবরাহ বন্ধ হয়েছে।

সারাদিনের বিদ্যুৎ বিভ্রাটে জনগণ ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানাচ্ছে, বিদ্যুৎ বিভাগে যোগাযোগ করছে, ফোন করছে, কিন্তু বিদ্যুৎ কর্মকর্তাগণ বেশির ভাগ সময়ই তাদের নাখোশ করছেন ফোন রিসিভ না করে।

বিদ্যুৎ বিভাগ সূত্রে জানা গেছে, জাতীয় গ্রিডে বিপর্যয়ের কারণে এ সমস্যা হচ্ছে।

সিলেটবাসী আরও দুর্ভোগ পোহাচ্ছেন বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের দায়িত্বরত কর্মকর্তাদের উদাসীনতায়। ঊর্ধ্বতন কর্মকর্তাদের সরকারি নাম্বার থেকে শুরু করে সাধারণ অভিযোগ কেন্দ্রের নাম্বারগুলোও প্রতিনিয়ত ব্যস্ত। আর যখন ফোন ঢুকছে তখন আর তারা সেটির জবাব দিচ্ছেন না।

এদিকে, সারাদিন বিদ্যুতের এমন ভেলকিবাজিতে পরে দুর্ভোগ পোহাচ্ছেন ব্যবসায়ীরাও। বৈদ্যুতিক যন্ত্রপাতি ব্যবহার করে চলা সিলেট নগরী ও আশেপাশের এলাকার ব্যবসায়ীরা নিরবচ্ছিন্ন বিদ্যুৎ সরবরাহ না থাকায় বন্ধ রেখেছেন যন্ত্রপাতি।

এ সমস্যার ব্যাপারে সিলেট বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের তত্ত্বাবধায়ক প্রকৌশলী এবং বিক্রয় ও বিপণন বিভাগের সিলেট ১, ২, ৩ এবং ৪ এর নির্বাহী প্রকৌশলীদের সাথে মুঠোফোনে একাধিকবার যোগাযোগের চেষ্টা করা হলেও কেউই ফোন রিসিভ করেননি। এমনকি ফোন করে পাওয়া যায়নি অভিযোগ কেন্দ্রের নাম্বারগুলোতেও।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *