বাগেরহাটে মাদক সেবনের দায়ে ৩ স্কুলছাত্রীকে বহিষ্কার

Slider গ্রাম বাংলা
বাগেরহাটে মাদক সেবনের দায়ে ৩ স্কুলছাত্রীকে বহিষ্কার

বাগেরহাটের মোরেলগঞ্জে মাদক সেবনের দায়ে ৯ম শ্রেণির ৩ ছাত্রীকে বিদ্যালয় থেকে বহিস্কার করা হয়েছে। উপজেলা সদরের সরকারী বালিকা বিদ্যালয় কর্তৃপক্ষ আজ মাদকাশক্ত শিক্ষার্থীদেরকে বহিস্কার করেন।

তবে ওই তিন ছাত্রী যাতে অন্য কোন বিদ্যালয়ে লেখাপড়ার সুযোগ নিতে পারে সে পথ খোলা রাখা হয়েছে।বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. ফারুকুল ইসলাম এ ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ৯ম শ্রেণির ওই তিন ছাত্রীর অভিভাবকদের উপস্থিতিতে আজ এক সভায় বহিস্কারের সিদ্ধান্ত নেওয়া হয়। তবে তারা যাতে অন্যত্র লেখা পড়ার সুযোগ পায় সে লক্ষে নরমাল টিসি দেওয়া হয়েছে।

সম্প্রতি কয়েকজন ছাত্রীর কথাবার্তা ও চালচলনে অসংগতি দেখা দিলে শিক্ষক, শিক্ষিকারা অনুসন্ধান শুরু করেন। এক সময় তারা জানতে পারেন, ওই ছাত্রীরা বিদ্যালয়ের বাথরুমে গিয়ে সিগারেটের সাথে গাঁজা সেবন করছে। এ ছাড়াও ওই ছাত্রীরা কোল্ড ড্রিঙ্কস এর সাথে কোন একটি সিগারেটের তামাক ভিজিয়ে নেশা করে বলেও অনুসন্ধানে জানা গেছে।

এ ঘটনায় অভিভাবক মহলে চরম আতঙ্ক ও অসন্তোষ দেখা দিয়েছে। নাম প্রকাশ না করার শর্তে কয়েকজন অভিভাবক বলেন, বাড়িতে বসে এরা মাদকাশক্ত হয়নি। হয়েছে বিদ্যালয়ে গিয়ে। এই বিদ্যালয়ের শিক্ষকরা দায়িত্ব পালনের বিষয়ে যথেষ্ট উদাসীন। এখানে শৃংখলার অভাব রয়েছে বলেও অভিযোগ করেন অনেক অভিভাবক।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *