রাজনীতি করতে চাইলে বিচারপতির আসন ছেড়ে দিন : হানিফ

Slider রাজনীতি

hanif2

রধান বিচারপতির আসনে বসে এতো কথা বলার কী প্রয়োজন- এমন প্রশ্ন রেখে আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহবুব-উল আলম হানিফ বলেছেন, রাজনীতি করতে চাইলে বিচারপতির আসন ছেড়ে দিয়ে মাঠে আসুন। সাংবিধানিক পদে থেকে রাজনৈতিক কথাবার্তা বলে বিচার বিভাগকে কলুষিত করবেন না।

 

সোমবার ধানমন্ডি ৩২ নম্বরে এ জাতীয় শোক দিবসের শ্রদ্ধা এবং ২১ আগস্ট গ্রেনেড হামলায় নিহতদের স্বরণে আয়োজিত আলোচনা সভায় প্রধান বিচারপতি এসকে সিনহাকে উদ্দেশ্য করে তিনি এই কথাগুলো বলেন। বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি আয়োজিত এই সভায় আয়োজন করে।

হানিফ বলেন, আজকে গুটিকয়েক বিচারপতি তাদের কর্মকাণ্ড ও কথাবার্তায় গোটা বিচার বিভাগকে বিব্রত করছে। সাংবিধানিক পদে থেকে আপনারা এমন কিছু করবেন না যাতে জনগণের কাছে আপনারা প্রশ্নবিদ্ধ হন।

সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল শুধুমাত্র পাকিস্তানে আছে উল্লেখ করে ষোড়শ সংশোধনী নিয়ে তিনি বলেন, ষোড়শ সংশোধনী বাতিলের পরে যে পর্ষবেক্ষণ দিয়েছেন এতে বুঝা গেছে জনগনের কাছ থেকে ক্ষমতা কেড়ে নিয়ে তা সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের কাছে নিয়ে গেলেন। তা পৃথিবীর কোনো দেশে নেই।

সমিতির সভাপতি অধ্যাপক জুলফিকুর রহমান খানের সভাপতিত্বে সভায় আরও বক্তব্য রাখেন স্বাধীনতা চিকিৎসক পরিষদের সভাপতি অধ্যাপক ইকবাল আর্সলান, আওয়ামী লীগের সাবেক স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক বদিউজ্জামান ভূঁইয়া ডাবলু, আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক অ্যাডভোকেট আফজাল হোসেন খান প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *