ফতুল্লা স্টেডিয়ামের জলাবদ্ধতা অস্ট্রেলিয়ার মিডিয়ায়

Slider খেলা

524

বাংলাদেশের বিপক্ষে দুই ম্যাচ টেস্ট সিরিজে মাঠে নামার আগে একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা স্মিথ-ওয়ার্নারদের। ম্যাচটি অনুষ্ঠিত হবে ফতুল্লা খান সাহেব ওসমান আলী স্টেডিয়ামে।

কিন্তু বর্তমানে মাঠের যে অবস্থা তাতে বিকল্প ভেন্যুর চিন্তা করছে স্বয়ং অস্ট্রেলিয়াই।

আগামী ২২ ও ২৩ আগস্ট একমাত্র প্রস্তুতি ম্যাচটি অনুষ্ঠিত হবে। সেই হিসাবে হাতে সময় আছে আর মাত্র এক সপ্তাহ। কিন্তু ফতুল্লা স্টেডিয়ামের উন্নতি নেই। দূষিত পানিতে ঢাকা। গত কয়েক দিনের টানা বৃষ্টিতে অবস্থার আরও অবনতি হয়েছে। এই অবস্থায় অস্ট্রেলিয়ার মিডিয়ায়ও উঠে এসেছে এই মাঠের খবর।

ক্রিকেট অস্ট্রেলিয়ার মুখপাত্র মিডিয়ায় জানিয়েছেন ফতুল্লার বিকল্প ভেন্যুর কথা তাদেরও মাথায় আছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার ওয়েবসাইটে প্রকাশিত খবরে তিনি বলেন, ‘ফতুল্লা মাঠের অবস্থা সম্পর্কে আমরা ওয়াকিবহাল। বিসিবির সঙ্গে বিকল্প ভেন্যু নিয়ে আলোচনা চলছে। প্রস্তুতি ম্যাচের জন্য তা দরকার হতে পারে।

যদিও বিকল্প ভেন্যু হিসেবে ক্রিকেট অস্ট্রেলিয়ার সামনে এখন দুটি বিকল্প রয়েছে। একটি বিকেএসপি, অন্যটি সিলেট। ঢাকা থেকে এই মাঠের দূরত্ব ৯০ মিনিটের। অন্যদিকে ঢাকা থেকে সিলেটের দুরত্ব ২৫০ কিলোমিটার। ফতুল্লা ২৬ কিলোমিটারের মতো। এর মাঝের দুরত্বটা বিকেএসপির। যদিও দূরত্বের কারণে বিকেএসপিতে খেলতে আগ্রহ দেখায়নি অস্ট্রেলিয়া।

বিসিবির মিডিয়া কমিটির চেয়ারম্যান জালাল ইউনূস বলেন, চলতি সপ্তাহে তারা অস্ট্রেলিয়ার সাথে বিকল্প ভেন্যু নিয়ে আবার কথা বলবে। বিকিএসপিতে যেতে সময় কিভাবে কম লাগতে পারে সেটাও আলোচনায় থাকবে। একই সঙ্গে ফতুল্লাকে প্রস্তুত করার জন্য সব রকমের প্রস্তুতি নেওয়া হচ্ছে বলেও জানান তিনি।

দুই ম্যাচের টেস্টে অংশ নিতে আগামী ১৮ আগস্ট বাংলাদেশে আসবে স্মিথরা। ২২ আগস্ট প্রস্তুতি ম্যাচ খেলার পর ২৭ আগস্ট ঢাকার মিরপুরে প্রথম টেস্টে টাইগারদের মুখোমুখি হবে অস্ট্রেলিয়া। এরপর ৪ সেপ্টেম্বর চট্টগ্রামে শুরু হবে দ্বিতীয় ও শেষ ম্যাচটি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *