গাজীপুর-৫(কালিগঞ্জ) আসনে ধানের শীষের প্রার্থী হতে চান ছাত্রদল নেতা সাইমুম

Slider গ্রাম বাংলা বাংলার মুখোমুখি

20706451_1054192001384218_2081000862_n

 

 

 

 

 

 

 

আলী আজগর পিরু/সামসুদ্দিন/ সোলায়মান সাব্বির, গাজীপুর অফিস: আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে গাজীপুর-৫(কালিগঞ্জ) আসনে বাংলাদেশ জাতীয়তাবাদী দলের(বিএনপি) প্রতীক ধানের শীষ নিয়ে প্রতিদ্বন্ধিতা করতে চান বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদল কেন্দ্রিয় কমিটির সহ সভাপতি আহমেদ সাইমুম।

সম্প্রতি গ্রামবাংলানিউজকে তিনি তার এই ইচ্ছার কথা জানান। গাজীপুর-৫ আসনে বর্তমান সংসদ সদস্য মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়ের প্রতিমন্ত্রী মেহের আফরোজ চুমকি। এই আসনে আওয়ামীলীগের  আরেকজন প্রার্থী গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান রয়েছেন। বিএনপির সাবেক সাংসদ এ কে এম ফজলুল হক মিলন দলীয় মনোনয়ন চাইবেন। সাইমুম প্রার্থী হলে বিএনপি থেকে দুই জন প্রার্থী হবেন।

প্রার্থী পরিচিতি

আহমেদ সাইমুম গাজীপুর জেলার কালীগঞ্জ উপজেলার জাঙ্গালিয়া ইউনিয়নের নরুন গ্রামের সম্ভ্রান্ত মুসলিম পরিবারে পিতা শেখ আফসার উদ্দিন মুন্সী ও মাতা হালিমা পাহলোয়ানের ঘরে জন্মগ্রহণ করেন। স্কুলজীবনেই ইউনিয়ন ছাত্রদলের দায়িত্ব পালনের মধ্যদিয়ে ছাত্ররাজনীতিতে হাতেখঁড়ি সাইমুম জেলা শহরের কাজী আজিম উদ্দিন কলেজে সফলতার সাথে সংগঠনের দায়িত্ব পালন করেন।  

১৯৯৭সালে ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্রদলের মিছিলে শরিক হওয়া সাইমুম ফ্যাকাল্টি কমিটি, ঐতিহ্যবাহী এসএম হল কমিটিতে দায়িত্ব শেষে জাতীয়তাবাদী ছাত্রদল ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির সাংস্কৃতিক সম্পাদক,দু’টি কনভেনিং কমিটির সদস্য ও বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রদলের পূর্ণাঙ্গ কমিটিতে দায়িত্ব পালন শেষে নিষ্ঠা ও একাগ্রতার সহিত ছাত্রদল কেন্দ্রীয় কমিটির পাঠাগার সম্পাদকের দায়িত্ব পালন করে নীতিনির্ধারকদের মনোনয়নে পুনর্বার ঢাকা বিশ্ববিদ্যালয় কমিটির যুগ্ম আহবায়কের দায়িত্ব পালন করে ছাত্রদল কেন্দ্রীয় সংসদের সহ সাধারণ সম্পাদক ও সর্বশেষ সহ সভাপতির দায়িত্ব পালন করছেন।।

সক্রিয় ছাত্ররাজনীতির পাশাপাশি ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে অনার্স-মাস্টার্সে প্রথম শ্রেণীতে প্রথম স্থান অধিকারী সাইমুম বর্তমানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের রিসার্চ ফেলো হিসেবে কাজ করছেন। উচ্চতর শিক্ষায় স্বর্ণ পদক প্রাপ্ত সাইমুম এশিয়া ও ইউরোপের একাধিক দেশের বিশ্ববিদ্যালয়ে উচ্চতর গবেষণায় বৃত্তিলাভ করেও সাংগঠনিক দায়িত্ব ছেড়ে যেতে অস্বীকৃতি জ্ঞাপন করেন।। শিক্ষাজীবনে রাষ্ট্রবিজ্ঞান,দর্শন,ইসলামী শরীয়া ও আইন বিষয়েও উচ্চতর ডিগ্রী লাভকারী সাইমুম লেখালেখি ও সমাজসেবামূলক কর্মকান্ডের সাথে জড়িত।। দুইটি উচ্চতর অভিসন্দর্ভ ও ৭টি কাব্যগ্রন্থের রচয়িতা সাইমুম আমৃত্যু নিপীঁড়িত মানুষের সেবায় কাজ করে যেতে চান।।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *