শ্রীপুরে সাইকেল উপহার পেল ময়মনসিংহের ২৮ কিশোরী ফুটবলার

Slider খেলা

SSS22
রাতুল মন্ডল শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধিঃ
বাংলাদেশের কৃষি সাংবাদিকতার অন্যতম, চ্যানেল আই-এর পরিচালক ও বার্তা প্রধান শাইখ সিরাজ কর্তৃক গাজীপুর জেলার শ্রীপুরের সিংগারদিঘী উচ্চবিদ্যালয়ের মাঠ থেকে ময়মনসিংহের কলসিন্দুর স্কুল এ্যান্ড কলেজের ২৮ জন নারী শিক্ষার্থীকে প্রাণ আর এফ এল গ্রুপের দূরন্ত বাই-সাইকেলের পক্ষ থেকে ২৮টি বাই-সাইকেল উপহার হিসেবে তুলে দেওয়া হয়।
শুক্রবার সকাল সাড়ে ৮ টা থেকে ১০ টা পর্যন্ত সিংগারদিঘী উচ্চবিদ্যালয়ে এই সাইকেল বিতরণ অনুষ্ঠান পরিচালিত হয়।
সরেজমিন জানা যায়, গত রমজানের ঈদে চ্যানেল আইয়ের দর্শকপ্রিয়তার শীর্ষে থাকা ঈদ অনুষ্ঠান ‘কৃষকের ঈদ আনন্দ নামে এশটি অনুষ্ঠান প্রচারিত হয় ময়মনসিংহের হালুয়াঘাট উপজেলার কংস নদীর পারে। সেখানে শাইখ সিরাজের সাথে আলাপ হয় ওই উপজেলার কলসিন্দুর স্কুল এ্যান্ড কলেজের মাধ্যমিক লেভেলের কয়েকজন শিক্ষার্থীদের সাথে। উল্লেখ্য, ওই প্রতিষ্ঠানের অনুর্ধ্ব ১৬ দল বাংলাদেশ জাতীয় ফুটবল টিমে খেলে থাকে। শিক্ষার্থীরা তাৎক্ষণিক কিছু খেলা শাইখ সিরাজকে দেখালে তিনি খুশি হয়ে তাদের কোনো সমস্যা আছে নাকী জানতে চান। তারা তাঁকে জানায় তাদের স্কুলে যাতায়াতের সমস্যার কথা। রাস্তা প্রচন্ড খারাপ পাশাপাশি কোনো যানবাহন না থাকায় তাদের স্কুলে দীর্ঘপথ পায়ে হেঁটে যেতে হয়। প্রায় সময়ই তারা যথাসময়ে স্কুলে যেতে পারে না এতে তাদের লেখা পড়ার ব্যাপক ক্ষতি হচ্ছে। শাইখ সিরাজ তাদেরকে আশ^স্ত করেন এবং ওই প্রতিষ্ঠান প্রধানের সাথে কথা বলে জানতে পারেন ২৮টি সাইকেল হলে মোটামুটি শিক্ষার্থীদের যাতায়াতের সমস্যা সমাধান হবে।
এরই ধারবাহিকতায় প্রাণ আর এফ এল গ্রুপের দূরন্ত বাই-সাইকেলের পক্ষ থেকে ২৮টি সাইকেল দেওয়া হয় ওই প্রতিষ্ঠানের ২৮জন কিশোরী ফুটবলার শিক্ষার্থীদেরকে শ্রীপুরের সিংগারদিঘী উচ্চবিদ্যালয় থেকে।
কলসিন্দুর স্কুল এ্যান্ড কলেজের ৬ষ্ঠ শ্রেণীর কিশোরী ফুটবলার শিক্ষার্থী পূজা রায় সাইকেল পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বলে, আমি অনেক আনন্দিত, আমাকে আর কষ্ট করে ৫কিলোমিটার পায়ে হেঁটে স্কুলে যেতে হবে না। শাইখ সিরাজ স্যারের প্রতি অনেক কৃতজ্ঞ বলে জানায় সে।
এ সময় উপস্থিত ছিলেন,সিংগারদিঘী উচ্চবিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি ফজলুল ফরাজী, প্রধান শিক্ষক মো.সুরুজ্জামান,সিংগারদিঘী স: প্রা: বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি আবুল কালাম আজাদ, প্রধান শিক্ষক দিলারা শারমীন, কলসিন্দুর স্কুল এ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ মালারানী সরকার,চ্যানেল আইয়ের সিনিয়র রিপোর্টার ফজলুল হক মড়ল, দূরন্ত বাই-সাইকেলের ব্রান্ড অ্যাম্বাসেডর রাকিবুল আহসান ও সিংগারদিঘী উচ্চবিদ্যালয়ের সকল শিক্ষক ও শিক্ষার্থীরা।
এই সাইকেল উপহার দেওয়ার অনুষ্ঠানটি সিংগারদিঘী উচ্চবিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ব্যাপক উদ্দীপনার সৃষ্টি করে। তাদের অনেকেই অনুপ্রাণিত হয়ে বলে আমরাও ফুটবল খেলাসহ সকল ধরণের খেলায় অংশ গ্রহণ করে আমাদের স্কুলকে জেলায় একটি অন্যতম প্রতিষ্ঠান হিসেবে প্রতিষ্ঠিত করতে চাই।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *