শাবিপ্রবি সংঘর্ষে জড়িতরা কেউ ছাত্রলীগের নয় : ছাত্রলীগ সভাপতি

রাজনীতি

image_153677.sohag-chatroleageশাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালরেয় (শাবিপ্রবি) সংঘর্ষে জড়িতরা কেউ ছাত্রলীগের রাজনীতির সঙ্গে জড়িত নয় বলে দাবি করেছে সংগঠনের কেন্দ্রীয় সংসদ। তাদের অভিযোগ, কিছু গণমাধ্যম এ বিষয়টির সঙ্গে ঢালাওভাবে স্বাধীনতা ও গণতন্ত্রের পূজারী ঐতিহ্যবাহী ছাত্রসংগঠন ছাত্রলীগকে জড়ানোর চেষ্টা করছে।
শুক্রবার সকাল সাড়ে ১১টায় ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে মধুর কেন্টিনে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এ কথা বলেন ছাত্রলীগের সভাপতি এইচ এম বদিউজ্জামান সোহাগ।
তিনি বলেন, “নিহত সুমন বাংলাদেশ ছাত্রলীগের সঙ্গে জড়িত ছিল না। সে শাবির শিক্ষার্থীও ছিল না। তাহলে কেন সে শাবি ক্যাম্পাসে এসে সংঘর্ষে জড়াল”- গণমাধ্যমের প্রতি এই প্রশ্ন রাখেন তিনি।
উল্লেখ্য, গতকাল বৃহস্পতিবার সিলেট শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (শাবিপ্রবি) ছাত্রলীগের দুই গ্রুপের সংঘর্ষে গুলিবিদ্ধ হয়ে সুমন দাস নামে সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির এক শিক্ষার্থী মারা যায়। তিনি শাবি ছাত্রলীগের অঞ্জন-উত্তম গ্রুপের হয়ে ওই ক্যাম্পাসে গিয়েছিলেন।
এদিকে পুলিশ বৃহস্পতিবার রাত থেকেই ছাত্রলীগের নেতা-কর্মীদের বাসায় তল্লাশি চালাচ্ছে। শুক্রবার ভোরে নগরীর পাঠানটুলা এলাকায় অভিযান চালিয়ে মহানগর ছাত্রলীগকর্মী শিপলু আহমেদের বাসায় তল্লাশি চালিয়ে ২০টি রামদা, গুলিভর্তি একটি পিস্তল, একটি বন্দুক উদ্ধার করেছে পুলিশ। -কালেরকন্ঠ

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *