এতদিন কোথায় ছিলেন ‘অপহৃত’ ডা. ইকবাল!

Slider ঢাকা

101140Iqbal

 

 

 

 

ঢাকা ঃ  রাজধানীর সায়েন্স ল্যাবরেটরি এলাকা থেকে প্রায় সাড়ে সাত মাস আগে ‘অপহরণের শিকার’ স্বাস্থ্য অধিদপ্তরের চিকিৎসা কর্মকর্তা মুহাম্মদ ইকবাল মাহমুদ লক্ষ্মীপুরের বাসায় ফিরেছেন। লক্ষ্মীপুর সদর থানার ওসি মো. লোকমান হোসেন আজ বৃহস্পতিবার সকালে এ তথ্য নিশ্চিত করেছেন।

ওসি লোকমান হোসেন বলেন, গতকাল বুধবার রাত সাড়ে ১১টার দিকে লক্ষ্মীপুর পৌরসভার নতুন গরুহাটা এলাকায় একটি মাইক্রোবাস থেকে ইকবাল মাহমুদকে কে বা কারা নামিয়ে দিয়ে যায়। এ সময় ইকবাল মাহমুদের চোখ বাঁধা ছিল। পরে তিনি সিএনজিচালিত অটোরিকশায় করে লক্ষ্মীপুর শহরের সদর হাসপাতাল এলাকার নিজ বাসায় যান। তবে, কে বা কারা তাকে নামিয়ে দিয়ে যায়, এতদিন কোথায় তাকে আটকে রাখা হয়েছিল এবং কারাই-বা তাঁকে ‘অপহরণ’ করেছিল- সে বিষয়ে কোনো তথ্য ওই পুলিশ কর্মকর্তা বা ভুক্তভোগীর কাছ থেকে এখনও জানা যায়নি।

জানা যায়, ২০১৬ সালের ১৪ অক্টোবর দিবাগত রাত ৩টার দিকে রাজধানীর সায়েন্স ল্যাবরেটরির মোড় থেকে ইকবাল মাহমুদ অপহৃত হন। সিসিটিভি ফুটেজে দেখা যায়, রয়েল কোচ নামে একটি বাস সায়েন্স ল্যাবরেটরির মোড়ে ধানমণ্ডি ১ নম্বর রোডের কাছে এসে থামে। ইকবাল মাহমুদ ওই বাস থেকে নেমে দাঁড়ান। সঙ্গে সঙ্গে সাত-আটজন তাঁকে ঘিরে ধরে। তাঁকে খুব দ্রুত মাইক্রোবাসে তুলে নিয়ে চলে যায় তারা। মাইক্রোবাসের পেছনে পুলিশের একটি পিকআপ ভ্যানও যেতে দেখা যায়।

ইকবাল মাহমুদ ২৮তম বিসিএস পাস করে লক্ষ্মীপুর সদর হাসপাতালে কাজ শুরু করেন। সেখান থেকে তিনি কুমিল্লা মেডিক্যাল কলেজে বদলি হন। গত বছরের ১০ অক্টোবর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ) অবেদনবিদ্যায় (অ্যানেসথেশিয়া) দুই মাসের প্রশিক্ষণ নিতে ঢাকায় আসেন। তাঁর স্ত্রীও পেশায় একজন চিকিৎসক।

উল্লেখ্য, তাঁর সন্ধান না পেয়ে গত সাড়ে সাত মাসে লক্ষ্মীপুর ও ঢাকায় এ বিষয়ে একাধিকবার সংবাদ সম্মেলন করেছেন তাঁর পরিবার।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *