আমিরাতে ইফতারের ব্যাপক আয়োজনে রমজানের প্রথম দিন

Slider সারাবিশ্ব

143003lplp-1

 

 

 

 

সংযুক্ত আরব আমিরাতে গত শনিবার (২৭ মে) থেকে পবিত্র মাহে রমজান শুরু হয়েছে। আমিরাতজুড়ে ধর্মপ্রাণ রোজাদার মুসল্লিরা নানা আয়োজনে কাল প্রথম রমজানের ইফতার করেছেন। আমিরাতজুড়ে ইফতারের জন্য ব্যাপক আয়োজন করা হয়েছে। সরকারি-বেসরকারি উদ্যোগে দেশজুড়ে প্রতিটি প্রদেশের প্রতিটি অঞ্চলের মহল্লায় মহল্লায় এবং আবাসিক ও শ্রমিক অধ্যুষিত এলাকায় ইফতারের জন্য বড় বড় তাবু বা টেন্ট করা হয়েছে। যেখানে শত শত বাংলাদেশি প্রবাসীসহ হাজার হাজার রোজাদার ইফতারের সময় ফ্রিতে ইফতার করেছেন। পাশাপাশি আমিরাতের প্রতিটি মসজিদে মসজিদে ফ্রিতে মুসল্লিদের জন্য ইফতারের বিশেষ ব্যবস্থা করা হয়েছে। মসজিদে ইফতারের এ আয়োজনে সবচেয়ে বেশি এগিয়ে আছে আবুধাবিস্থ শেখ জায়েদ গ্রান্ড মসজিদে। যেখানে প্রতিদিন গড়ে ১৫ থেকে ১৬ হাজার মানুষ ইফতার করার ব্যবস্থা করা হয়েছে। শুক্রবারে এ সংখ্যা ২০ হাজার পর্যন্ত রাখা হয়েছে। গতকাল শনিবারে প্রথম দিন ছিল মানুষের উপচে পড়া ভিড়। এখানে অনেক প্রবাসী বাংলাদেশিসহ হাজারো রোজাদার ইফতার করেছেন।

বিগত বছরগুলোতেও এ আয়োজন সফলভাবে সম্পন্ন করা হয়েছে। আমিরাতের প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদের বিশেষ ফান্ড থেকে এ আয়োজন করা হয়।

প্রতিবছরের ন্যায় এবারও ইফতারের আরও নানান চমকপদ আয়োজন রয়েছে। আমিরাতের প্রতিটি শহর-উপশহরের বিভিন্ন রাস্তার মোড়ে মোড়ে ও ট্রাফিক সিগন্যালে এবং আমিরাতের প্রতিটি পেট্রল পাম্পে ও অন্যান্য ব্যস্ত এলাকাগুলোতে সরকারি, বেসরকারি, কম্পানি ও ব্যক্তিগত উদ্যোগে ইফতারের সময়ে বিতরণ করা হয়েছে বিশেষ ইফতারি প্যাকেট। এ আয়োজনে সরকারের উচ্চ পদস্থ কর্মকর্তা থেকে শুরু করে মন্ত্রী পর্যন্ত ইফতারের প্যাকেট বিতরণ করে থাকেন, তাদের ইফতারের প্যাকেট নিজ হাতে দুবাইয়ের রাস্তায় রাস্তায় বিতরণ করতে দেখা গেছে। যা বিভিন্ন মিডিয়া ও সোশাল মিডিয়ায় ব্যাপক আলোচিত হয়।

এ ছাড়াও পাঁচ তারকা হোটেল থেকে শুরু করে সাধারণ রেস্টুরেন্ট পর্যন্ত সব জায়গায় রোজাদারের ইফতারের জন্য বিশেষ ছাড়সহ বিশেষ আয়োজন করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *