রমজান মাসে বিদ্যুতের আরও উন্নতি হবে : নসরুল হামিদ

Slider চট্টগ্রাম রাজনীতি

220931minister_nosrul_kalerkantho_pic

 

 

 

 

চট্টগ্রাম প্রতিনিধি ;  তাপদাহের মধ্যে দেশের অধিকাংশ জেলায় দিনে বেশ কয়েকবার লোডশেডিং হলেও এই সংকটকে ‘স্বাভাবিক’ বলছেন বিদ্যুৎ, জ্বালানি ও খনিজ সম্পদ প্রতিমন্ত্রী নসরুল হামিদ। বিদ্যুৎ পরিস্থিতি ‘ভালোর পথে’ দাবি করে তিনি বলছেন, আসন্ন রমজান মাসে অবস্থার উন্নতি হবে।  শুক্রবার দুপুরে চট্টগ্রামের আগ্রাবাদে বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের ‘প্রি-পেইড মিটার ও ভেন্ডিং মেশিন’ উদ্বোধন শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

নসরুল হামিদ বলেন, “আমি জানি সারা দেশে খুব ক্রাইসিস যাচ্ছে। আপনারা লক্ষ করেছেন আজ থেকে (শুক্রবার) বিদ্যুৎ পরিস্থিতি একটু ভালো হয়েছে। আমরা আরও ভালোর দিকে যাব। ”

রক্ষণাবেক্ষণসহ বিভিন্ন কারণে বেশ কয়েকটি বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে যাওয়া এবং ঝড়ে মেঘনাঘাটে সঞ্চালন লাইনের টাওয়ার ধসের কারণে সব মিলিয়ে প্রায় দেড় হাজার মেগাওয়াট বিদ্যুৎ উৎপাদন বন্ধ থাকার কথা জানান প্রতিমন্ত্রী।

তিনি বলেন, “বর্তমান সংকট স্বাভাবিক। কারিগরি ত্রুটির কারণে আমাদের বেশ কিছু বিদ্যুৎ কেন্দ্র বন্ধ হয়ে গেছে। মেঘনাঘাটে টাওয়ার পড়ে গেছে। তবে ইতিমধ্যে বিদ্যুৎ পরিস্থিতির উন্নতি হচ্ছে। আশা করছি, রমজানের মধ্যে আমরা ভালো অবস্থায় চলে যাব। ”

এ সময় প্রতিমন্ত্রী বাংলাদেশ বিদ্যুৎ উন্নয়ন বোর্ডকে (বিপিডিবি) হোল্ডিং কোম্পানিতে রূপান্তরের তাগাদা দেন। তিনি বলেন, “আমরা বারবার বলে আসছি, বিপিডিবিকে হোল্ডিং কোম্পানিতে পরিণত করার, কিন্তু তারা দেরি করছে। হোল্ডিং কোম্পানি হয়ে গেলে বিপিডিবি আরও শক্তিশালী হবে। বিপিডিবির অধীনে যে শেয়ারগুলো আছে সেগুলোও তারা হোল্ড করতে পারবে। ”

এ ছাড়াও বিদ্যুৎ কেন্দ্রগুলোর কারিগরি ত্রুটি সারাতে পিডিবির একটি নিজস্ব রক্ষণাবেক্ষণ দল গড়ে তোলার কথা বলেন নসরুল হামিদ।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন বিদ্যুৎ বিভাগের সচিব আহমদ কায়কাউস ও চেয়ারম্যান খালেদ মাহমুদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *