‘বস্তুনিষ্ঠ সাংবাদিকতা দেশকে অগ্রগতির কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারে’

Slider জাতীয় বিনোদন ও মিডিয়া

215139rail_minister_kalerkantho_pic

 

 

 

 

 

রেলপথ মন্ত্রী মো. মুজিবুল হক বলেছেন, বস্তুনিষ্ঠ সাংবাদিকতা একটি দেশকে অগ্রগতির পথে কাঙ্খিত লক্ষ্যে পৌঁছাতে পারে। এমন কোনো মিথ্যা সংবাদ পরিবেশন করা উচিত নয়, যা একটি প্রতিষ্ঠান কিংবা রাষ্ট্রের ক্ষতির কারণ হতে পারে। আজ মঙ্গলবার দুপুরে ঢাকার রেল ভবনে চট্টগ্রাম প্রেস ক্লাব নেতৃবৃন্দের সাথে মতবিনিময়কালে তিনি এ কথা বলেন।

মুজিবুল হক বলেন, বিএনপি নেত্রী খালেদা জিয়া ভালো কাজেরও প্রশংসা করতে পারেন না। জাতীয় অর্জনগুলোর প্রশংসাও তার কাছ থেকে পাওয়া যায় না।

এ সরকারের আমলে দেশে ও আন্তর্জাতিক পর্যায়ে অনেক অর্জন রয়েছে উল্লেখ করে তিনি বলেন, সমুদ্র বিজয়, আন্তর্জাতিক মাতৃভাষার স্বীকৃতি, শান্তি প্রতিষ্ঠাসহ পদ্মা সেতুর মতো অনেক বড় অর্জন রয়েছে। এসব অর্জন দলীয় নয়, তা পুরো দেশের জনগণের। এ অর্জনের পেছনে সাংবাদিকদেরও ভূমিকা রয়েছে।

চট্টগ্রামের সাংবাদিকরা বর্তমান সরকারের রেলের উন্নয়ন অগ্রগতি নিয়ে সবসময় উৎসাহধর্মী প্রতিবেদন পরিবেশন করেছেন উল্লেখ করে রেলমন্ত্রী বলেন, বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের মাধ্যমে সরকার ও সরকারি প্রতিষ্ঠানগুলো ভালো কাজের প্রেরণা খুঁজে পায়। বর্তমান সরকারের আমলে রেলের যাত্রী সেবার মান অভাবনীয় বেড়েছে। এসব সম্ভব হয়েছে প্রধানমন্ত্রী শেখ হাসিনার আন্তরিকতায়।

সভায় আরো বক্তব্য রাখেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সভাপতি কলিম সরওয়ার, সাধারণ সম্পাদক শুকলাল দাশ, যুগ্ম সম্পাদক চৌধুরী ফরিদ। এ সময় অন্যান্যর মধ্যে উপস্থিত ছিলেন চট্টগ্রাম প্রেস ক্লাবের সাবেক সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন, সহ-সভাপতি মনজুর কাদের মঞ্জু, অর্থ সম্পাদক দেবদুলাল ভৌমিক, ক্রীড়া সম্পাদক নজরুল ইসলাম, গ্রন্থাগার সম্পাদক রাশেদ মাহমুদ, প্রচার ও প্রকশনা সম্পাদক মিন্টু চৌধুরী, নির্বাহী সদস্য ম. শামসুল ইসলাম, হেলাল উদ্দিন চৌধুরী, শহীদুল আলম, বাসস এর বিশেষ প্রতিনিধি অনুপ খাস্তগীর।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *