মুরগীর দাম ৯০০০ টাকা!

বিচিত্র

1415886464._69236ঢাকা: টেকনাফের পৌর এলাকার নাইট্যং পাড়ায় বুধবার সন্ধ্যায় শালিসী বৈঠকে চুরি করে খাওয়ার মুরগীর দাম ঘোষণা করা হয়েছে ৯০০০ টাকা।
জানা যায়, গত ১০ অক্টোবর সোমবার টেকনাফ পৌর এলাকার নাইট্যং পাড়ার আছমা ওরফে আকিয়াব বুড়ির পালিত মুরগী চুরি করে ভোজনের অভিযোগে একই এলাকার ফজল করিমের ছেলে নুরুল আলম, মোজাম্মেলের ছেলে সোহেল ও রফিকের স্ত্রী আনজুমা থানায় অভিযোগ দায়ের করে। ওই অভিযোগের প্রেক্ষিতে স্থানীয় গণ্যমান্য ব্যক্তিদের নিকট মিমাংসার জন্য হস্তান্তর করে।
গত ১২ নভেম্বর ওই ঘটনার একটি শালিসী বৈঠকে ৩ বিবাদীকে ৩ হাজার করে মুরগীর দাম ৯০০০ টাকা দেয়ার জন্য বিবাদী পক্ষকে বলা হয়।
টেকনাফ মডেল থানার এএসআই কানুলাল সংবাদের সত্যতা নিশ্চিত করে জানান, স্থানীয়ভাবে ৩ জনকে ৯ হাজার টাকায় জরিমানা আদায়ে অভিযোগটি মিমংসা করা হয়েছে বলে অবহিত করা হয়েছে।
এদিকে স্থানীয় ও প্রতিবেশী নাজমুল হক জানান, ওই বুড়িটি প্রতি বছর এ ধরণের মিথ্যা ঘটনা সাজিয়ে সাধারণ যুবকদের হয়রানীর শিকার করে আসছে। এর আগেও ওই বুড়িটি নির্যাতনের অভিযোগে ২৫০০০ টাকা হাতিয়ে নিয়েছিল বলে জানান ২ নং ওয়ার্ডের পুরান পল্লান পাড়ার বাসিন্দা আবদুল সালাম।
এছাড়া নাইট্যং পাড়ার নুরুল ইসলাম মেম্বারের ছেলে কামাল হোছন এবং হাবিবুর রহমানের ছেলে হামিদ জানান, বুড়িটিকে মারধর করেছি মর্মে অভিযোগে ফাঁসিয়ে মোটা অংকের টাকা হাতিয়ে নিয়েছিল।
এদিকে এলাকাবাসী জানান, বুড়ি প্রতিনিয়তই এ ধরণের মিথ্যা অভিযোগ ও ঘটনা সাজিয়ে সাধারণ মানূষকে হয়রানী করে আসছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *