শ্রীপুরে কাজের মুজুরী বৃদ্ধির দাবীতে শ্রমিক অসন্তোষ আহত-৪

Slider গ্রাম বাংলা

Srepur(Gazipur) ph

 

 

 

 

 

 

 

 

 

রাতুল মন্ডল, শ্রীপুর প্রতিনিধি গাজীপুরের শ্রীপুর পৌর এলাকায় ক্রিষ্টাল ইন্ডাষ্ট্রিয়াল বাংলাদেশ প্রাঃ লিঃ কারখানার শ্রমিকরা বিভিন্ন সুযোগ সুবিধা ও বেতন বৃদ্ধির দাবিতে শ্রমিক অসন্তোষ দেখা দিয়েছে ।

শনিবার সকাল আটটা থেকে দুপুর দুইটা পর্যন্ত কেওয়া গ্রামের এই প্রতিষ্ঠানের প্রধান ফটকে তালা ঝুলিয়ে ভিতরে অবস্থান নিয়ে কর্মবিরতি ও বিক্ষোভ প্রদর্শন করে শ্রমিকরা।

এসময় শ্রমিকদের মারধরে প্রতিষ্ঠানের চার কর্মকর্তা আহত হয়,আহতদের উদ্বার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হয়েছে । আহতরা হলেন, সহকারী প্রোডাকশন ম্যানেজার কবির হোসেন,প্রশাসনিক কর্মকর্তা আমিনুল ইসলাম,লিংকিং সুপারভাইজার ইকবাল হোসেন,পরিকল্পনা বিভাগের টুকন । আহতদের পুলিশের সহযোগিতায় উদ্ধার করে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

কারখানার শ্রমিকরা জানান,কাজের মুজুরীর দাম হঠাৎ করে মালিক পক্ষ কমিয়ে ফেলায় মুজুরী বৃদ্ধি সহ নানান ধরনের বৈধ সুযোগ সুবিধাসহ ১৪ দফা দাবীতে শনিবার সকাল থেকে দাবী আদায়ের লক্ষে শান্তিপূর্নভাবে কর্মবিরতি পালন করে নিটিং,সুইং সহ বিভিন্ন বিভাগের শ্রমিকরা।
কারখানার প্রশাসনিক ব্যবস্থাপক পারভেজ আহমেদ জানান, মালিক ও শ্রমিক পক্ষের বৈঠকে ২ দিনের মধ্যে দাবী দাওয়া মেনে নেওয়ার আশ্বাস দিলে শ্রমিকরা কর্মসূচি স্থগিত করে।

গাজীপুর শিল্প পুলিশের সহকারী উপপরিদর্শক(্এএসআই) আনোয়ার হোসেন বলেন, শ্রমিকরা তাদের দাবী দাওয়া নিয়ে আন্দোলন করলে মালিক পক্ষের সাথে আলোচনা করে সমাধানের আশ্বাস দিয়ে ছুটি দিলে শ্রমিকরা চলে যায়। আগামী রোববার সকাল হতে কাজে যোগ দেবেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *