চরফ্যাসনে প্রায় ৩৫ হাজারের বেশি শিক্ষার্থী মাদক ও বাল্য বিবাহকে না বলে শপথ নিল…..

Slider বরিশাল

 18191366_10210356161915045_1569731235_n

 

 

 

 

 

 

প্রাণকৃষ্ণ বিশ্বাস, বরিশাল বিভাগীয় ব্যুরোচীফ : অাজ বুধবার সকাল ১০টা ১০ মিনিট শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল সবুজ উন্নয়ন সংঘের অায়োজনে ভোলা জেলার চরফ্যাসন উপজেলায় ৪৬ টি মাধ্যমিক বিদ্যালয় ও ১৪ টি মাদরাসার ৩৫ হাজারের বেশি শিক্ষার্থী মাদক, জঙ্গীবাদ, ইভটিজিং ও বাল্য বিবাহকে লাল কার্ড প্রদর্শন করে তার প্রতিরোধের শপথ নেন।

সকালে চরফ্যাসন টি, বি মডেল মাধ্যমিক বিদ্যালয় মাঠে ১০টা ১০ মিনিট শিক্ষার্থীরা মাদককে না, জঙ্গীবাদকে না, বাল্য বিবাহকে না ও ইভটিজিংকে না বলে স্লোগান দেয়। শিক্ষার্থীদের সকল প্রকার মাদক বর্জন, ছেলেদের ২১ ও মেয়েদের ১৮ বছর বয়সের অাগে বিবাহ বন্ধনে অাবদ্ধ না হওয়ার শপথ পাঠ করার মাধ্যমে ৬০ টি বিদ্যালয়ে অানুষ্ঠানিক ভাবে শপথ পাঠ অনুষ্ঠান উদ্বোধন করেন চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার হোসেন। একই সময়ে উপজেলার ৬০ টি বিদ্যালয় মাঠ প্রাঙ্গনে শিক্ষার্থীদের শপথ পাঠ করান অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক গন। শিক্ষার্থীদের শপথ পাঠ উদ্বোধন শেষে চরফ্যাসন টি, বি মডেল উচ্চ বিদ্যালয় হল রুমে মাদক, জঙ্গীবাদ, বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধে অালোচনা সভা অনুষ্ঠানের অায়োজন করা হয়।

18073612_10210356161635038_2126772420_n

 

 

 

 

 

 

অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেলের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন চরফ্যাসন উপজেলা নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মনোয়ার হোসেন। বিশেষ অতিথির বক্তব্য রাখেন চরফ্যাসন থানার অফিসার ইনচার্জ মু. এনামুল হক, চরফ্যাসন প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মনিরুল ইসলাম শূভ্র, অত্র বিদ্যালয়ের প্রধান শিক্ষক তানভীর অাহমেদ ও সহকারী প্রধান শিক্ষক তাহমীনা হোসেন প্রমুখ। অনুষ্ঠানটি সার্বিক ভাবে সহযোগিতা করেন লাল সবুজ উন্নয়ন সংঘ ভোলা জেলা শাখার সভাপতি হাসিবুল রান, সাধারণ সম্পাদক নাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক সাইফুল, অর্থ সম্পাদক অালিফ, সদস্য- সাদমান, ঈসা, লাকাদ, মাহি, মাইনুদ্দিন প্রমুখ। উল্লেখ্য, লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অালম সোহেল, গত ১৬ তারিখ ঢাকা থেকে বরিশাল বিভাগের ৫ টি জেলা পটুয়াখালী, পিরোজপুর, ঝালকাঠি, বরিশাল ও ভোলায় ১০ দিনের সফরে জঙ্গীবাদ, মাদক, বাল্য বিবাহ ও ইভটিজিং প্রতিরোধে কার্যক্রম অাজ বুধবার বিকেলে দুলারহাট মাধ্যমিক বিদ্যালয়ে শিশু নির্যাতন প্রতিরোধ সভার মাধ্যমে অানুষ্ঠানিক ভাবে সমাপ্তি করেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *