বৃহসপতিবার মেয়রের চেয়ার বসতে পারেন অধ্যাপক মান্নান

Slider গ্রাম বাংলা বাংলার আদালত

LUT_9456

 

 

 

 

 

 

গাজীপুর: গাসিক মেয়র অধ্যাপক এম এ মান্নান বৃহসপতিবার যে কোন সময় মেয়রের চেয়ারে বসতে পারেন বলে ধারণা করা হচ্ছে। আজ  বুধবার দুুুপুরে উচ্চ আদালতের একটি কপি গাজীপুর সিটিকরপোরেশন, গ্রহন করে মেয়রের দায়িত্ব পালনে  অধ্যাপক এম এ মান্নানের  কোন বাঁধা নেই বলে জানিয়েছে।

অধ্যাপক মান্নানের একাথিক সূত্র জানায়, কোন ঝামেলা না হলে বৃহসপতিবার মেয়র সাহেব নগর ভবনে আনুষ্ঠানিকভাবে দায়িত্ব গ্রহন করতে পারেন।

এদিকে একাধিক সূত্র বলছে, অতীতের মত পুলিশ দিয়ে বিভিন্ন মামলায় অধ্যাপক মান্নানকে আটকে দেয়ার চিন্তা ভাবনাও করছেন ভারপ্রাপ্ত মেয়র। তবে ক্ষমতাসীন আওয়ামীলীগের জেলা পর্যায়ের দায়িত্বশীল একাধিক নেতার মতে, কিরণকে এখন সরে যাওয়া উচিত। কারণ সরকার চাচ্ছে না নির্বাচিত মেয়ররা চেয়ারের বাইরে থাকুক।

একাধিক গোয়েন্দা সংস্থার সূত্র বলছে,  উচ্চ আদালত ও সরকার যেখানে চাচ্ছেন নির্বাচিত জনপ্রতিনিধিরা চেয়ারে থাকুক, সেখানে রাজনৈতিক কারণে আর হয়রানী করাও উচিত নয়।

সব মিলিয়ে বুঝা যায়, কোন ঝামেলা না হলে দীর্ঘ সময় পর অধ্যাপক এম এ মান্নান কাল চেয়ারে বসতে পারছেন। তবে যাই হউক, সকল কিছু নিরাপদ হওয়ার আগ অবধি গাজীপুর সিটিকরপোরেশনে স্থিরতা আসছে না এমনিই মনে করছেন সংশ্লিষ্টরা।

প্রসঙ্গত;  গাজীপুর সিটি করপোরেশনের আয়তন ৩২৯ দশমিক ৫৩ বর্গ কিলোমিটার। এখানে প্রায় ২৫ লাখ লোকের বাস। শিল্প-কারখানায় কাজের প্রয়োজনে বিভিন্ন জেলা থেকে আরও প্রায় ছয় লাখ মানুষ প্রতিদিন এ জেলায় আসে। শিল্প-কারখানাসমৃদ্ধ গাজীপুর সিটি করপোরেশন আগের গাজীপুর ও টঙ্গী পৌরসভা এবং পুবাইল, বাসন, গাছা, কোনাবাড়ী, কাশিমপুর, কাউলতিয়া ইউনিয়ন নিয়ে যাত্রা শুরু করে ২০১৩ সালের ১৬ জানুয়ারি। ওই বছরের ৬ জুলাই অনুষ্ঠিত নির্বাচনে নগরবাসী বহু প্রত্যাশা নিয়ে তাদের প্রতিনিধি নির্বাচন করেন। এরপর বাসে পেট্রলবোমা হামলার মামলায় ২০১৫ সালের ১১ ফেব্রুয়ারি অধ্যাপক এম এ মান্নানকে ঢাকার বারিধারার ডিওএইচএসের বাসভবন থেকে গ্রেফতার করে পুলিশ। ২০১৫ সালের ১৯ আগস্ট প্রথম দফায় সাময়িক বরখাস্ত করা হয়। সে আদেশ ২০১৬ সালের ১১ এপ্রিল হাই কোর্ট স্থগিত করে। ১৩ এপ্রিল আপিল বিভাগে হাই কোর্টের আদেশ বহাল থাকে। এরপর দায়িত্বে ফেরার আগেই ওই বছরের ১৫ এপ্রিল অধ্যাপক এম এ মান্নানকে ফের গ্রেফতার করে পুলিশ। ১৮ এপ্রিল তাকে দ্বিতীয় দফায় সাময়িক বরখাস্ত করা হয়। ২০১৭ সালের ৬ জানুয়ারি অধ্যাপক মান্নান উচ্চ আদালত থেকে জামিনে মুক্তি পান। অধ্যাপক মান্নানের অবর্তমানে ২০১৫ সালের ৮ মার্চ থেকে প্যানেল মেয়র আসাদুর রহমান কিরণ গাজীপুর সিটি করপোরেশনের ভারপ্রাপ্ত মেয়র হিসেবে দায়িত্ব পালন করছেন।

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *