এমনও দিনে কেউ করোনা গো ছলনা——-

Slider জাতীয় বাংলার মুখোমুখি বাংলার সুখবর

 

17918896_1888757014704674_145302464_n

 

 

 

 

সোলায়মান সাব্বির, গাজীপুর অফিস: চলো প্রকৃতিতে হারিয়ে যাই এই শ্লোগানের মধ্যদিয়ে ব্যাতিক্রমধর্মী আয়োজনে পহেলা বৈশাখ ১৪২৪ বাংলা সন পালন করেছে  গাজীপুরের ইতিহাস ও ঐতিহ্য নিয়ে কাজ করা পুরোনো সংগঠন “চেতনা গাজীপুর” । রঙ মেখে ললনা, হেলে দুলে চলনা;
এমনও দিনে কেউ করোনা গো ছলনা—– গানের মূর্ছনায় রঙ লেগেছিল আজকের অনুষ্ঠানে।

রঙ মেখে ললনা, হেলে দুলে চলনা;
এমনও দিনে কেউ করোনা গো ছলনা।
খুশিতে ভরুক জীবনটা,
গরীব-ধনী সবার মুখে আনন্দের হাসি ফুটেছে;
রঙ্গিন সাজে সবার ঘরে আজ বৈশাখ এসেছে।…

শুধু পান্তা-ইলিশ খেলে বরণ যে হবেনা;
বাংলার মাটি প্রাণে নেবে কি নেবেনা?
পোশাকি করোনা ওই মনটা,
সবার সুখে আমার সুখ ভেবে মনটা খুশিতে মেতেছে;
রঙ্গিন সাজে সবার ঘরে আজ বৈশাখ এসেছে।…

আজ শুক্রবার পহেলা বৈশাখ গাজীপুর মহানগরের মারীয়ালী এলাকায় সাংবাদিক মোবারক হোসেনের বাগানবাড়ী “লালমাটি ”তে এই বর্ষবরন  অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানের মিডিয়া পার্টনার ছিল গ্রামবাংলানিউজটোয়েন্টিফোরডটকম ও লন্ডন টাইমস নিউজডটকম।

সকাল হইতে সন্ধ্যা পর্যন্ত সারাদিনব্যাপী এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন চেতনা গাজীপুরের সভাপতি ও অনলাইন প্রেসক্লাব বাংলাদেশের সভাপতি ড.এ কে এম রিপন আনসারী।

চেতনা গাজীপুরের ভারপাপ্ত সাধারণ সম্পাদক জাহিদুর রহমান বকুলের উপস্থাপনায় অনুষ্ঠিত বর্ষবরন অনুষ্ঠানের তত্ত্বাবধানে ছিলেন গাজীপুর প্রেসক্লাবের সভাপতি আমজাদ হোসেন মুকুল  ও গাজীপুর অনলাইন প্রেসক্লাবের উপদেষ্টা শাহীন আহমেদ  ।

অনুষ্ঠানে  প্রধান অতিথি ছিলেন এটিএন নিউজের জনপ্রিয় উপস্থাপক(বিজনিস) ও শিল্পপতি সাংবাদিক মোবারক হোসেন।

বিশেষ অতিথি ছিলেন লন্ডন টাইমস নিউজের মধ্যপ্রাচ্য প্রতিনিধি প্রকৌশলী নজরুল ইসলাম জহির,  প্রফেসর এ এন এম মুনীর হোসাইন মোল্লাহ,  সার্ডির কর্মকর্তা মোঃ  নজরুল ইসলাম,  চেতনা গাজীপুরের কর্মকর্তা  বীর মুক্তিযোদ্ধা খন্দকার হাছিবুর রহমান, মো: জাহাঙ্গীর আলম, মো:শফিকুল ইসলাম ভুইয়া, মো: সামছুদ্দীন ও সোলায়মান সাব্বির প্রমুখ।

সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত গ্রামবাংলার  ঐতিহ্যৃবাহী বাহারী আয়োজনে ছিল নানা ধরণের গ্রামীন খাবার। সারাদিনে প্রায় ৪৩ ধরণের খাবার পর্যায়ক্রমে পরিবেশন করা হয় ওই অনুষ্ঠানে। নাচ গান ও কবিতা আবৃতিসহ বাঙালীর পুরোনো সংস্কৃতির সাধ্যমত চর্চা করা হয়েছে আজকের ব্যাতিক্রমধর্মী ওই অনুষ্ঠানে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *