ঝিনাইদহ শুক্রবার থেকে টানা ১৯ ঘন্টা বিদ্যুৎ থাকবে না

Slider খুলনা বাংলার সুখবর সামাজিক যোগাযোগ সঙ্গী

10917893_1586310234843177_2785436532876773338_n

 

 

 

 
স্টাফ রিপোর্টার,ঝিনাইদহঃ
ঝিনাইদহ জেলায় টানা ১৯ ঘন্টা বিদ্যুৎ শুন্য থাকবে। বড় ধরণের মেরামত কাজের জন্য আজ শুক্রবার (১৪ এপ্রিল ) রাত ১০টা থেকে গোটা জেলায় বিদ্যুৎ সরবরাহ বন্ধ থাকবে। আগামীকাল শনিবার বিকেল ৫টা থেকে ফের চালু করা হবে বিদ্যুৎ। এ সময়ের মধ্যে স্থানীয় গ্রীডে ৮০/১২০ এমবিএ নতুন একটি পাওয়ার ট্রান্সফরমা স্থাপন করা হবে।

এ খবর জানিয়েছেন ওয়েষ্টজন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী ঝিনাইদহের নির্বাহী প্রকৌশলী মো: শহিদুল ইসলাম। তিনি জানান, ঝিনাইদহ সদরে বর্তমানে ৫১ হাজার গ্রহক এবং অন্যান্য উপজেলায় রয়েছেন আরো ৪০ হাজার বিদ্যুৎ গ্রাহক। প্রতিদিন বাড়ছে গ্রাহক। দেয়া হচ্ছে নতুন করে সংযোগ। এতে করে বিতরণ লাইনে চাহিদা মোতাবেক বিদ্যুৎ সরবরাহ করা যাচ্ছেনা। অচল অবস্থা কাটিয়ে উঠতে আরো দুইটি ২০/২৬ এমবিএ উপকেন্দ্র নিমার্ণ করা হচ্ছে।

সুত্র মতে বর্তমানে ওয়েষ্টজন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানীর গ্রাহকদের জন্য এ জেলায় বিদ্যুতের চাহিদা রয়েছে ৮০ মেগাওয়াট। এছাড়াও পল্লি বিদ্যুতের ৪৫ হাজার গ্রাহকের জন্য চাহিদা প্রায় ৪৫ মেগাওয়াট। চলমান সিস্টেম লস প্রায় ১১ %। সামনের দিন গুলোতে সেই লস কমিয়ে আনা সম্ভব হবে বলে মনে করছেন সংশ্লিষ্টরা।

চলতি গরম েেমৗসুম শুরু হওয়ার পর থেকে জেলায় বিদ্যুতের লোডশেডিং বাড়ানো হয়েছে। ফলে কলকারখানায় উৎপাদন ব্যহত হচ্ছে। গরমে গ্রাহকরা অতিষ্টি হয়ে উঠেছেন। নির্মান কাজ শেষ হলে আগামী সোমবার (১৭ এপ্রিল) থেকে এ জেলায় কোন লোডশেডিং থাকবে না বলে জানিয়েছেন ওয়েষ্টজন পাওয়ার ডিস্ট্রিবিউশন কোম্পানী ঝিনাইদহের নির্বাহী প্রকৌশলী শহিদুল ইসলাম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *