শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

মুম্বই জেতেনি, আমরাই হেরেছি

Slider খেলা সামাজিক যোগাযোগ সঙ্গী

image

 

 

 

 

আইপিএল খবর :  একটা বছরও পেরোয়নি। কয়েকটা মাস কাটিয়ে ফের একসঙ্গে নাইট রাইডার্স পরিবার। মনে হচ্ছে যেন ছোটখাটো একটা ছুটি কাটিয়ে ফিরেছি আমরা।

কয়েক জন ক্রিকেটারের জন্য এই সংক্ষিপ্ত ছুটিটা খুবই প্রয়োজনীয় ছিল। কারণ, এ বছর টুর্নামেন্টের সময় কমে গিয়েছে। গত বছরের চেয়ে এক সপ্তাহ আগেই শেষ হয়ে যাবে। তাই টানা ম্যাচের মধ্যে বিশ্রাম নেওয়ার সুযোগ অনেক কম। এই ছুটিটা বেশ কিছু ক্রিকেটারের পক্ষে খুবই কার্যকর ভূমিকা নেবে।

অন্যান্য দলগুলোর মতো আমরাও প্রচুর পরিশ্রম করেছি। হোম ও অ্যাওয়ে ম্যাচের কথা মাথায় রেখে জোর দিয়েছি, ক্রিকেটাররা যাতে সব ধরনের পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে পারে।

ইডেনে খেলার জন্য আমরা সকলে মুখিয়ে রয়েছি। কারণ, এই মাঠে ধারাবাহিক ভাবেই বড় রান হয়। কিন্তু তার মানে এই নয় যে ইডেন থেকে শুধু ব্যাটসম্যানরাই সাহায্য পাবে। স্পিনাররাও উইকেটের অতিরিক্ত বাউন্স কাজে লাগাতে পারবে।

ক্রিস লিনের অসাধারণ পারফরম্যান্সে প্রথম ম্যাচে আমরা জিতেছিলাম। গৌতম গম্ভীরও কোনও অংশে কম ছিল না। কিন্তু দ্বিতীয় ম্যাচে মুম্বইয়ের বিরুদ্ধে হার আমাকে হতাশ করেছে। আমি মনে করি আমাদের জেতা উচিত ছিল। ম্যাচটা মুম্বই জেতেনি। আমরা হেরেছি। ৩৬ ওভার পর্যন্ত ম্যাচের নিয়ন্ত্রণ আমাদের দখলে ছিল। কিন্তু ম্যাচটা ছিল ৪০ ওভারের। শুধু তাই নয়। আমাদের ফিল্ডিংও ভাল হয়নি।

তবে এই মুহূর্তে আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ হচ্ছে লিনের চোটের কী অবস্থা তা জানা। ফিল্ডিং করতে গিয়ে ওর কাঁধের হাড় সরে গিয়েছে। কত দিন বিশ্রাম নিতে হবে সেটা স্ক্যান রিপোর্ট পাওয়ার পরেই বোঝা যাবে। কিন্তু লিনের যা চোট তাতে এই টুর্নামেন্ট থেকে ওর ছিটকে যাওয়ার সম্ভাবনা প্রবল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *