শুক্রবার, এপ্রিল ২৬, ২০২৪

সাবধান! গুগল কিন্তু জানে আপনি পর্নোগ্রাফিতে আসক্ত

Slider তথ্যপ্রযুক্তি লাইফস্টাইল সামাজিক যোগাযোগ সঙ্গী

 

image

 

 

 

 

 

ডেস্ক : যতই লুকোছাপা করুন না কেন সবজান্তা গুগল সব জানে।

বন্ধ ঘরে, লোক চক্ষুর আড়ালে, চুপি চুপি মোবাইল বা পিসি-তে পর্নোগ্রাফিক সাইটগুলি সার্চ করতেই অভ্যস্ত বেশির ভাগ পর্ন-প্রেমী মানুষ। কিন্তু সকলেই চান কোনও ভাবেই যেন সেই তথ্য প্রকাশ্যে না আসে। আর সেই কারণেই উত্তম পন্থা হল গুগলের ‘ইনকগনিটো মোড’।

বেশিরভাগেরই ধারণা এই মোডে ব্রাউসিং করলে ‘ক্যাসে’ জমে না। অন্য দিকে কোনও ব্রাউসিং হিস্ট্রিও সঞ্চিত হয় না। ফলে টের পাবে না কাক পক্ষীও।

কিন্তু বাস্তবটা এর থেকে অনেকটাই আলাদা। আপনার গোপন জগতে উঁকি মারছে গুগল। খুব বেশি পর্নোগ্রাফিক সাইট ব্রাউসিং করলে আপনাকে সতর্ক করতে ‘পোক’ করতে পারে গুগল। কী ভাবে? এই ধরনের সাইটে খুব বেশি যাতায়াত করলে গুগল পাঠাতে পারে একটি হাস্যমুখ বা চোখ মারা ‘স্মাইলি’। যাতে আপনি পর্নোগ্রাফিতে বেশি আসক্ত হয়ে না পড়েন সেই দিকেই লক্ষ্য রেখে এমন অভিনব পন্থা নিয়েছে গুগল।

তবে শুধু পর্নোগ্রাফি সাইটের ক্ষেত্রেই নয়, খুব বেশি ‘ইনকগনিটো মোড’ ব্যবহার করলেই গুগলের তরফে নানা ধরনের ‘স্মাইলি’ পেতে পারেন আপনি।

বিশেষজ্ঞদের মতে, ‘ইনকগনিটো মোড’-এও সম্পূর্ণ সুরক্ষিত নয় ব্যক্তিগত তথ্য। তাই ভিপিএন (ভার্চুয়াল প্রাইভেট নেটওয়ার্ক)-এর মাধ্যমে ব্রাউসিং করাই শ্রেয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *