সিলেটের শাহী ঈদগাহে ফাটলো ‘ফলস ককটেল

Slider সিলেট

IMG_20170330_172917

সিলেট প্রতিনিধি :: সিলেট নগরীর শাহী ঈদগাহ এলাকায় এনাম এন্টারপ্রাইজ দোকানের সামনে বৃহস্পতিবার সকাল থেকে ঘিরে রাখা বোমা সদৃশ্য একটি বস্তুটির বিস্ফোরণ ঘটিয়েছেন সেনাবাহিনীর বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা।

বোমা সদৃশ মনে হলেও বস্তুটি ছিল ফলস ককটেল। পটকা জাতীয় এই বস্তুটি এলাকায় আতংক সৃষ্টির জন্য রাখা ছিল বলে জানিয়েছে পুলিশ।
বৃহস্পতিবার সকালে বোমা সদৃশ এ বস্তুটি দেখার পর থেকে পুলিশ শাহী ঈদগাহ সড়কের একাংশে যান চলাচল বন্ধ করে দেয়।

এরপর ৩০/০৩/২০১৭ বৃহস্পতিবার দুপুরে সেখানে পৌঁছেছেন সেনাবাহিনীর সদস্যরা। বিকাল ৪টার দিকে বোম্ব ডিসপোজাল ইউনিটের সদস্যরা বোমা সদৃশ্য এই বস্তুটিকে উদ্ধার করে রাস্তার মাঝখানে এনে রাখেন। বস্তুটি ফলস ককটেল নিশ্চিত হয়ে বালু ও বৃষ্টির মধ্যে তাঁরা এটির বিস্ফোরণ ঘটিয়ে ধ্বংস করেন।

সিলেট মহানগর পুলিশের উপ কমিশনার (উত্তর) ফয়সল মাহমুদ জানান- বস্তুটি ছিল ফলস ককটেল। এলাকায় আতংক সৃষ্টির জন্য এটি কোন দুর্বৃত্ত এটি এই এলাকায় রেখে গেছে। তবে এটি বড় ধরনের কোন বিস্ফোরক নয়।

উল্লেখ্য, নগরীর শাহী ঈদগাহ এলাকায় ‘এনাম এন্টারপ্রাইজে’র সামনে সকাল ৯টার দিকে স্থানীয় লোকজন বোমা সদৃশ্যবস্তুটি দেখার পরই চারিদিকে আতংক ছড়িয়ে পড়ে। এনাম এন্টারপ্রাইজের মালিক এনামূল হক জানান, বৃহস্পতিবার সকাল ৯টার দিকে তিনি দোকান খুলতে এসে সাটারের সামনে কালো কসটেপে মোড়ানো বোমা সদৃশ্য একটি বস্তু দেখতে পান। পরে তিনি পুলিশে খবর দেন।

বিমানবন্দর থানার ওসি মোশাররফ হোসেন বিষয়টি নিশ্চিত করে জানান, বোমা সদৃশ্য বস্তুর খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে এসে শাহীঈদগাহ সিএনজি অটোরিকশা স্ট্যান্ড থেকে হাজারিবাগ গলির মুখ পর্যন্ত রাস্তা বন্ধ করে দেয়। বোমা সদৃশ্য বস্তুটির আশপাশ এলাকা ক্রাইম সিন হিসেবে ঘিরে রাখা হয়।
সিলেট মেট্টোপলিটন পুলিশের অতিরিক্ত উপ কমিশনার (উত্তর) বিভূতিভূষণ ব্যানার্জী জানান, ঘটনাস্থল পুলিশ ঘেরাও করে রাখে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *