আশকোনায় র‍্যাবের হাতে গ্রেপ্তার ব্যক্তির মৃত্যু

Slider ফুলজান বিবির বাংলা

c4c3a3c144d0b6fba0bb70c818b1713b-58cc42727a12a

ঢাকা; র‍্যাব সদর দপ্তরের ফোর্সেস ব্যারাকে আত্মঘাতী হামলার পর সন্দেহভাজন হিসেবে গ্রেপ্তার এক ব্যক্তির মৃত্যু হয়েছে। বিমানবন্দর এলাকা থেকে ওই ব্যক্তিকে গতকাল শুক্রবার বিকেলেই গ্রেপ্তার করে র‍্যাব-১। আজ শনিবার তাঁর লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে ময়নাতদন্তের জন্য নেওয়া হয়।
মৃত ওই ব্যক্তির নাম হানিফ মৃধা। তাঁর বাড়ি বরগুনার আমতলীর আমরাগাছিয়ায়।

বিমানবন্দর থানার পরিদর্শক (তদন্ত) এজাজ শফী আজ শনিবার  বলেন, শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পাশে মুন মুন কাবাবের পাশের জঙ্গল থেকে গতকাল শুক্রবার বিকেল সোয়া চারটায় সন্দেহভাজন হিসেবে হানিফকে গ্রেপ্তার করেন র‍্যাব-১–এর সদস্যরা। এর ১ ঘণ্টা ২৫ মিনিট পর কুর্মিটোলা জেনারেল হাসপাতালে তার মৃত্যু হয়। হৃদ্‌রোগে হানিফের মৃত্যু হয়েছে বলে চিকিৎসক মৃত্যু সনদে উল্লেখ করেছেন। এ ঘটনায় র‍্যাব রাত ১টা ৩৫ মিনিটে বিমানবন্দর থানায় একটি অপমৃত্যু মামলা করেছে। ওই সময়ই তাঁরা বিষয়টি জানতে পারেন। শনিবার তাঁর লাশ ঢাকা মেডিকেল কলেজের মর্গে ময়নাতদন্তের জন্য নিয়ে যাওয়া হয়।

বিমানবন্দর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নূরে আজম মিয়া বলেন, ঢাকায় ওই ব্যক্তি কী করতেন বা কোথায় থাকতেন, সে বিষয়ে তাঁদের কাছে কোনো তথ্য নেই।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল সূত্রে জানা যায়, হানিফ মৃধাকে পাঁচটার দিকে বিমানবন্দর থানা-পুলিশের একটি গাড়িতে করে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের মর্গে নিয়ে যাওয়া হয়। এ সময় সঙ্গে র‍্যাবের চারটি গাড়ি ছিল।

গতকাল শুক্রবার বেলা একটার দিকে হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের অদূরে র‍্যাব সদর দপ্তরের ফোর্সেস ব্যারাকে আত্মঘাতী হামলা হয়। এতে র‍্যাবের দুই সদস্য আহত হন। হামলার পর গতকাল শুক্রবার বেলা তিনটার দিকে দেশের সব কারাগার, অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক বিমানবন্দরে সতর্কতা জারি করা হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *