কুষ্টিয়ায় বিদেশি নারী ফটো সাংবাদিককে উত্যক্ত করার অভিযোগ

Slider সারাবিশ্ব

photo sangbadik

 

 

 

 

 

 

 

 

মোহাম্মদ রাহাদ রাজা (ভ্রাম্যমাণ প্রতিনিধি) #  কুষ্টিয়া জেলা শহরের আবাসিক হোটেলে যুক্তরাষ্ট্রের ফটো সাংবাদিক এলিসন জোসি উত্যক্তের শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন। এ ঘটনায় রবিবার (১২মার্চ’১৭) দুপুরে কুষ্টিয়া জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ওই হোটেল মালিকের বিরুদ্ধে লিখিত অভিযোগ করা হয়েছে। কুষ্টিয়ার ওই ২ কর্মকর্তার কাছে বিদেশি ফটো সাংবাদিকের পক্ষে অভিযোগটি জমা দেন সুফি ফারুক ইবনে আবু বকর।

অভিযোগ সূত্রে জানা যায়, নারীদের নিয়ে কাজ করতে কুষ্টিয়া আসেন আমেরিকান ফটো জার্নালিস্ট। গত ৬ মার্চ রাতে শহরের ৬ রাস্তার মোড়ের খেয়া আবাসিক হোটেলে অবস্থানকালে রাত ১টার দিকে হোটেলের মালিকপক্ষের অংশীদার বিশ্বনাথ সাহা বিশু মদ্যপান অবস্থায় তার কক্ষে প্রবেশ করতে মোবাইলে কল করেন। কল রিসিভ না করায় ৩০ মিনিট ধরে তিনি ওই বিদেশি নারীর দরজায় নক করেন। একপর্যায়ে হোটেলে থাকা আরেকটি চাবি দিয়ে গেট খোলার চেষ্টাও করা হয়।

ওই নারী সাংবাদিকের দাবি, ঘটনার সময় কক্ষে একা অবস্থান করছিলেন তিনি। একজন নারী হিসেবে ওই সময় তিনি চরম আতঙ্কিত হয়ে পড়েছিলেন। পরে তিনি বাংলাদেশি সহকর্মী কুষ্টিয়ার সাংবাদিক আলী এহসানকে মোবাইলে ঘটনাটি জানায়। পরে আলী দ্রুত মোটরসাইকেলে সেখানে পৌঁছান এবং আরও কয়েকজনের সহযোগিতায় তাকে উদ্ধার করেন। স্থানীয় জেলা প্রশাসক ও পুলিশ সুপারের কাছে ওই দুই হোটেল কর্তৃপক্ষের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেওয়ার অনুরোধ করেন তিনি।

তবে খেয়া আবাসিক হোটেলের কর্তৃপক্ষ জানান, কোনও নারীকে একা রুম ভাড়া দেওয়া হয় না।
এ বিষয়ে অভিযুক্ত হোটেল মালিক বিশ্বনাথ সাহা বিশু বলেন, উচ্চ শব্দে গান-বাজনা হচ্ছে বলে আমি মোবাইলে হোটেল কর্তৃপক্ষের কাছে অভিযোগ করি। কী সমস্যা হচ্ছে- আমরা তার খোঁজ নিতে গিয়েছিলাম।কুষ্টিয়া জেলা প্রশাসক (ডিসি) মো. জহির রায়হান বলেন, বিষয়টির সুষ্ঠু তদন্ত করে ব্যবস্থা নেওয়া হবে।

 

 

 

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *