প্রধানমন্ত্রীকে বিদায়ী ইসি; ‘নিরপেক্ষভাবে কাজ করেছি’

Slider জাতীয়

 

52273_lead
ঢাকা; প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে বিদায়ী সাক্ষাত করেছেন প্রধান নির্বাচন কমিশনার ও চার কমিশনার। মেয়াদ পূর্তির তিন দিন আগে রোববার জাতীয় সংসদ ভবনে প্রধানমন্ত্রীর সঙ্গে আধ ঘন্টা বৈঠক করেন তারা। এ সাক্ষাতকে ‘বিদায়ী সালাম’ আখ্যায়িত করেছেন প্রধান নির্বাচন কমিশনার (সিইসি) কাজী রকিবউদ্দীন আহমদ।
মঙ্গলবার প্রেসিডেন্টের সঙ্গে সাক্ষাত করবেন তারা। আগামী ৮ই ফেব্রুয়ারি সিইসিসহ চার কমিশনারের মেয়াদ শেষ হচ্ছে। নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজের মেয়াদ শেষ হবে আগামী ১৪ই ফেব্রুয়ারি। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত করতে জাতীয় সংসদে সন্ধ্যা সোয়া ৬টার দিকে আসেন প্রধান নির্বাচন কমিশনার কাজী রকিবউদ্দীন আহমদ, নির্বাচন কমিশনার মোহাম্মদ আব্দুল মোবারক, মোহাম্মদ আবু হাফিজ, ব্রিগেডিয়ার জেনারেল (অব) মো. জাবেদ আলী ও মো. শাহনেওয়াজ। তাদের সঙ্গে ছিলেন ইসি সচিব মোহাম্মদ আব্দুল্লাহ্।
প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত শেষে সন্ধ্যা ৬টা ৫২ মিনিটে সংসদ ভবন থেকে বেরিয়ে আসেন তারা। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাত শেষে সিইসি কাজী রকিবউদ্দীন আহমদ সাংবাদিকদের বলেন, প্রধানমন্ত্রীর সঙ্গে বিদায়ী সাক্ষাত করেছি, বিদায়ী সালাম দিয়েছি। উনাকে জানিয়েছি, সংবিধান অনুযায়ি আমরা নিরপেক্ষভাবে কাজ করেছি।
উনি (প্রধানমন্ত্রী) আমাদের ধন্যবাদ দিয়েছেন। নির্বাচন কমিশনার মো. শাহনেওয়াজ বলেন, আমরা সন্ধ্যা সোয়া ৬টার দিকে সংসদ ভবনে প্রবেশ করেছি। প্রধানমন্ত্রীর সঙ্গে আধঘন্টার মতো বৈঠক করেছি। বৈঠকে আমাদের বিদায়ের কথা জানিয়েছি। এদিকে ইসি সচিবালয় সূত্রে জানা গেছে, বর্তমান কমিশনের মেয়াদপূর্তির শেষ দিন ৮ ফেব্রুয়ারি বর্তমান কমিশনকে বিদায় সংবর্ধনা দেবে ইসি সচিবালয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *