শ্রীপুরে সুতার কারখানা ও মার্কেটে অগ্নিকান্ড

Slider গ্রাম বাংলা

DSC_7263

 

 

রাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি:  গাজীপুরে শ্রীপুরে একই দিনে পৃথক দু’টি অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে।। মঙ্গলবার সকাল ১০টায় পৌর এলাকার মাওনা বাজার রোডের একটি মর্কেট ও বেলা ১১টায় গড়গড়িয়া মাস্টারবাড়ি এলাকার ইকো কটন মিলস লিমিটেডে অগ্নিকান্ডের ঘটনা ঘটে।

মাওনা বাজার রোডে পুড়ে যাওয়া মার্কেটের স্বত্ত্বাধিকারী ইমান আলী জানান, তার মার্কেটে ইজি বাইক, কাপড় ও ফার্ণিচারসহ ১০টি দোকান পুড়ে গেছে। এতে আনুমানিক অর্ধ কোটি টাকার ক্ষতি হয়েছে বলে দাবি করেন তিনি।

অপরদিকে বেলা ১১টায় পৌর এলাকার গড়গড়িয়া মাস্টারবাড়ির ইকো কটন মিলস লিমিটেড নামক একটি সুতার কারখানায় জুট গোডাউনে আগুন লাগে। মাওনা, ভালুকা, গাজীপুর ও টঙ্গি ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ২ ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।

ইকো কটনের মানবসম্পদ বিভাগের ব্যবস্থাপক মতলবুর রহমান জানান, বেলা ১১টায় জুটের গোডাউনে আগুন লাগে। এর পর আগুন সিলিংএ ছড়িয়ে যায়। শর্টসার্কিট থেকে আগুন লেগে থাকতে পারে বলে তাঁর ধারণা। তাৎক্ষণিকভাবে ক্ষয়ক্ষতির পরিমান জানাতে পারেননি তিনি।

মাওনা ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার হাসিবুর রহমান জানান, মাওনা বাজার রোডের ইমান আলী সুপার মার্কেটে সকাল ১০টায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে অগ্নিকান্ডে প্রায় ১০টি দোকান পুড়ে যায়। এসময় মাওনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট আগুন নিয়ন্তনে আনে। পরে বেলা ১১টায় ইকো কটন নামে শিল্প কারখানায় অগ্নিকান্ডের ঘটনা ঘটে। সেখানে ফায়ার সার্ভিসের ৪টি ইউনিট ২ঘন্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রনে আনে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *