৩৫ লাখ টাকার এফডিআর; জোবায়দার আবেদনের রায় যেকোনো দিন

Slider ফুলজান বিবির বাংলা রাজনীতি

48592_b2

 

ঢাকা; সম্পদের তথ্য গোপন সংক্রান্ত দুর্নীতির মামলা বাতিলে বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানের স্ত্রী ডা. জোবায়দা রহমানের করা আবেদনের প্রেক্ষিতে হাইকোর্টের জারি করা রুলের শুনানি গতকাল শেষ হয়েছে।
রুলের রায় যে কোনো দিন ঘোষণা করা হবে মর্মে গতকাল তা অপেক্ষমাণ রেখেছেন বিচারপতি ওবায়দুল হাসান ও বিচারপতি কৃষ্ণা দেবনাথের সমন্বয়ে গঠিত হাইকোর্ট বেঞ্চ। দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা এ মামলায় দুদকের পক্ষে আদালতে শুনানি করেন আইনজীবী খুরশিদ আলম খান। জোবায়দা রহমানের পক্ষে শুনানিতে ছিলেন সিনিয়র আইনজীবী এ জে মোহাম্মদ আলী। সঙ্গে ছিলেন আইনজীবী ব্যারিস্টার কায়সার কামাল ও ব্যারিস্টার রাগীব রউফ চৌধুরী। পরে খুরশিদ আলম খান মানবজমিনকে বলেন, হাইকোর্টের জারি করা এ রুলের শুনানি আজ (গতকাল) শেষ হয়েছে। আদালত রুলের রায় সিএভি (অপেক্ষমাণ) রেখেছেন।
জোবায়দা রহমানের আইনজীবী কায়সার কামাল বলেন, হাইকোর্টের আদেশে ২০০৮ সালের ৮ই এপ্রিল থেকে এ মামলা স্থগিত রয়েছে। গত বছরের ৯ই নভেম্বর থেকে এ মামলায় হাইকোর্টের জারি করা রুলের শুনানি শুরু হয়। আজকে (গতকাল) শুনানি শেষ হয়েছে। আদালত এই রুলের রায় যে কোনো দিন ঘোষণা করা হবে মর্মে তা অপেক্ষমাণ রেখেছেন। তিনি আরো বলেন, তারেক রহমান তার স্ত্রী জোবায়দা রহমানের নামে ৩৫ লাখ টাকার এফডিআর করেন, যা জোবায়দা রহমান গোপন  করেন বলে মামলার অভিযোগে উল্লেখ করা হয়। আইনজীবীরা জানান, এ মামলায় হাইকোর্টের জারি করা রুলের শুনানির জন্য গত বছরের ২রা নভেম্বর বিচারপতি এম ইনায়েতুর রহিমের নেতৃত্বাধীন বেঞ্চে তোলা হয়েছিল। তবে, রুল শুনানি গ্রহণে আদালত বিব্রতবোধ করেন। পরে প্রধান বিচারপতি সুরেন্দ্র কুমার সিনহা বিষয়টি শুনানির জন্য অন্য বেঞ্চে পাঠিয়ে দেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *