ঘন কুয়াশায় ফেরি চলাচল বন্ধ

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

47738_ferry-pic-1

 

ঢাকা; ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া ও কাওড়াকান্দি-শিমুলিয়া রুটে নৌ চলাচল বন্ধ রয়েছে। মানিকগঞ্জ থেকে স্টাফ রিপোর্টার জানান, ঘন কুয়াশার কারণে পাটুরিয়া-দৌলতদিয়া নৌ-রুটে সকাল সোয়া ৬টা থেকে ফেরি চলাচল বন্ধ রয়েছে। ফেরি বন্ধ থাকায় পাটুরিয়াঘাটে নদী পারের অপেক্ষায় নৈশকোচ, বাস, প্রাইভেটকার, মাইক্রোবাস  ও পন্যবাহী ট্রাক মিলে প্রায় ৪০০ যানবাহন আটকে রয়েছে। এছাড়া কনকনে শীতে যাত্রীরা চরম ভোগান্তির শিকার হচ্ছেন।
বিআইডব্লিউটিসি আরিচা সেক্টরের ব্যবস্থাপক (বাণিজ্য) সালা উদ্দিন জানান, ভোর থেকে ঘন কুয়াশার তীব্রতা বেড়ে পুরো নৌপথ ঢেকে যায়। এতে নৌ দুর্ঘটনা এড়াতে  সোয়া ৬টায় ফেরি চলাচল বন্ধ রাখা হয়েছে। ঘাটে ফেরি পারাপারের অপেক্ষায় আটকে আছে প্রায় ৪শ যানবাহন।
অপরদিকে শিবচর (মাদারীপুর) প্রতিনিধি জানান, ঘনকুয়াশার কারণে রাত তিনটা থেকে বন্ধ রয়েছে কাওড়াাকন্দি-শিমুলিয়া রুটের নৌ চলাচল। কুয়াশার কবলে পরে মাঝ পদ্মায় আটকে আছে ৭টি ফেরি। ঘাটে রাত থেকে কুয়াশা ও শীতে দুর্ভোগ পোহাচ্ছে যাত্রীবাহী নৈশ কোচের যাত্রীরা।
বিআইডব্লিউটিসি’র কাওড়াকান্দি ঘাট সূত্রে জানা গেছে, বুধবার দিবাগত রাত তিনটা থেকে কুয়াশার কারণে বন্ধ রাখা হয়েছে ফেরি চলাচল। এছাড়াও সকাল থেকে পদ্মায় দিক নির্ণয় করতে না পারায় দূর্ঘটনা এড়াতে বন্ধ রাখা হয়েছে স্পিডবোট ও লঞ্চ চলাচলও।
বিআইডব্লিউটিসি’র কাওড়াকান্দি ঘাটের ব্যবস্থাপক আব্দুস সালাম মিয়া জানান, কুয়াশার কারণে ভোররাত থেকে ফেরি চলাচল বন্ধ থাকে এই নৌরুটে। ঘাটে আটকে আছে ৮টি নৈশকোচ। মাঝ পদ্মায়ও বেশ কয়েকটি ফেরি নোঙর করে আছে কুয়াশা কমে যাওয়ার অপেক্ষায়। বৃহস্পতিবার সকাল সোয়া নয়টায় এ রিপোর্ট লেখা পর্যন্ত বন্ধ রয়েছে ফেরি চলাচল।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *