ডিমলার সংবাদ

Slider সারাদেশ

dimla-news-04-01-2017

 

ডিমলায় জঙ্গীবাদ, সন্ত্রাস বিরোধী ও উন্নয়ন সংক্রান্ত ভিডিও কনফারেন্স প্রদর্শিত।
জাহিদুল ইসলাম ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ ৪ জানুয়ারী বুধবার সকাল ১০.৩০ মিনিটে রংপুর বিভাগের ৮ টি জেলার তৃনমুল জনগণের সঙ্গে মাননীয় প্রধান মন্ত্রী শেখ হাসিনার ভিডিও কনফারেন্স উপলক্ষে উপজেলা প্রশাসনের আয়োজনে নীলফামারীর ডিমলা উপজেলা পরিষদ মাঠে বড় পর্দায় উক্ত অনুষ্ঠানটি পরিবেশন করা হয়েছে।
এ সময় উপস্থিত ছিলেন নীলফামারী-১ (ডোমার-ডিমলা) আসনের সাংসদ বীর মুক্তিযোদ্ধা আফতাব উদ্দিন সরকার, উপজেলা পরিষদ চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা তবিবুল ইসলাম, উপজেলা নির্বাহী অফিসার রেজাউল করিম, উপজেলা সহকারী কশিশনার (ভূমি) কর্মকর্তা মিল্টন চন্দ্র রায়, ডিমলা উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সহিদুল ইসলাম, মাধ্যমিক শিক্ষা অফিসার আহসান হাবিব, ডিমলা থানা অফিসার ইনচার্জ মোয়াজ্জেম হোসেন, ডিমলা মহিলা মহাবিদ্যালয়ের অধ্যক্ষ মোখলেছুর রহমান, বিশ্ব সাহিত্যকেন্দ্রের সংগঠক ও উপজেলা সমন্বয়কারী এম বুলবুল আহম্মেদ বুলু, উপজেলা পরিসংখ্যান অফিসার এমদাদুল হক বাদল, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা নায়মা তাবাচ্ছুম শাহ্, ডিমলা পল্লীশ্রী রিকল প্রকল্পের ব্যবস্থাপক পুরান চন্দ্র বর্ম্মন প্রমুখ।
অনুষ্ঠানে বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র/ছাত্রী, শিক্ষক, সাংবাদিক, মুক্তিযোদ্ধাসহ বিভিন্ন স্তরের জনসাধারন উপস্থিত ছিলেন।

ডিমলায় ছাত্রলীগের প্রতিষ্ঠা বাষির্কী উৎযাপন।
জাহিদুল ইসলাম ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ
বাংলাদেশ ছাত্রলীগের ৬৯তম প্রতিষ্ঠা বাষির্কী ব্যাপক আনন্দ উদ্দিপনা নিয়ে নীলফামারী জেলার ডিমলা উপজেলা শাখার ছাত্রলীগের আয়োজনে পালন করা হয়।
এ উপলক্ষে একটি বর্ণাঢ্য র‌্যালী শহর প্রদক্ষিন শেষে উপজেলা কেন্দ্রিয় শহীদ মিনার পাঙ্গনে একটি আলোচনা সভায় মিলিত হয়।
উপজেলা ছাত্রলীগের সভাপতি মোঃ আবু সায়েম সরকারের সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন নীলফামারী- ১ এর সাংসদ বীরমুক্তিযোদ্ধা মোঃ আফতাব উদ্দিন সরাকর, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন উপজেলা আ’লীগের ভারপ্রাপ্ত সাধারন সম্পাদক সহিদুল ইসলাম।
সভায় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা যুবলীগ সভাপতি বাবু শৈলেন চন্দ্র সিংহ রায়, উপজেলা সাবেক ছাত্রলীগের সাধারন সম্পাদক ও নব নিবাচিত ও নীলফামারী জেলা পরিষদ সদস্য ফেরদৌস পারভেজ, উপজেলা ছাত্রলীগের সাধারন সম্পাদক জালাল উদ্দিন স্বাধীন, সাংগঠনিক সম্পাদক ইরফান আহম্মেদ মিঠু, কলেজ শাখার সভাপতি আব্দুর রশিদ লেবু, নাউতারা ইউনিয়ন ছাত্রলীগ সভাপতি শহিদুল ইসলাম সাজু, সাবেক শ্রমিক লীগ নেতা নুরুল ইসলাম ড্রাইভার, আওয়ামীগের সহযোগী সংগঠন ও ১০ ইউনিয়নের ছাত্রলীগ নেতা কর্মীরা উপস্থিত ছিলেন।
প্রধান অতিথি তার বক্তব্যে বলেন জঙ্গীবাদ ও সন্ত্রাস দমনে দলের নেতা কর্মী ও জনসাধারনকে ঐক্যবদ্দ ভাবে প্রতিহত করার এবং জননেত্রী হাতকে শক্তিশালি করার সহযোগিতার আহব্বান জানান।
বক্তব্য শেষে প্রধান অতিথি কেক কেটে প্রতিষ্ঠা বার্ষিকীর শুভ সুচনা করেন। এসময় বালাপাড়া ইউনিয়নের ছাত্রদলের নেতা তুহিন আফরোজ বাংলাদেশ ছাত্রলীগে যোগদান করেন।
অনুষ্ঠানটি পরিচালনায় ছিলেন উপজেলা ছাত্রলীগের সহ-সভাপতি আমিনুর রহমান।

ডিমলায় জমি সংক্রান্ত বিবাদে আহত ২ নিহত ১।
জাহিদুল ইসলাম ডিমলা (নীলফামারী) প্রতিনিধিঃ
গত ১৩ ডিসেম্বর নীলফামারীর ডিমলা উপজেলার নাউতারা ইউনিয়নের ২ নং ওয়ার্ডের আকাশকুড়ি মডেল বাজার সংলগ্ন মৃত শহর আলী ছেলে রবিয়ার (৫০) এর সঙ্গে একই গ্রামের মৃত আলম খায়ের ছেলে ছবি (৬০) , অপি (৫৫) গং এর সাথে জমি সংক্রান্ত একটি বিবাদ হয় এতে মারামারি বাধে।

এ সময় রবিয়ার পক্ষে রবিয়াল, বেলি বেগম, আব্দুল জব্বার আহত হয়। তাদেরকে ডিমলা স্বাস্ত্য কমপ্লেক্স ভর্তি করা হয়। এদের রবিয়াল এর অবস্থার অবনতি হলে তাকে রংপুর মেডিকেল কলেজ হাসপালে ভর্তি করা হয়। সেভানে রবিয়াল চিকিৎসাধীন অবস্থায় ৪ জানুয়ারী মৃত্যুবরণ করে।
এ বিষয়ে নিহতদের পরিবালের পক্ষথেকে ডিমলা থানা অভিযোগ দায়ের করা ছিল। তবে নিহতদের ব্যাপারে রিপোট লেখা পর্যন্ত কোন হত্যা মামলা দায়ের করা হয়নি।
এ ঘটনায় ছবি পক্ষের ছবিকে পুলিশ আটক করেছে।
এ ব্যাপারে ইউপি চেয়ারম্যান সাইফুল ইসলাম লেলিন বলেন থানা একটি লিখিত অভিযোগ দায়ের করা ছিল। এ প্রসঙ্গে ডিমলা থানা অফিসার ইনর্চাজ মোয়াজ্জেম হোসেন বলেন ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে ছবি নামে একজনকে গ্রেফতার করেছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *