নিউজিল্যান্ডকে চেপে ধরেছে বাংলাদেশ

Slider খেলা
AFP_JK01J
AFP_JK01J

 

ঢাকা; ১৪২ রানের লক্ষ্যে তাড়া করতে নেমে ৬২  রানে ৪ উইকেট হারিয়েছেন নিউজিল্যান্ড। শুরুতেই ব্রুমকে ফিরিয়ে শুভ সূচনা করেন রুবেল হোসেন। এরপর ভয়ঙ্কর মানরোকে নিজের প্রথম ওভারেই আউট করেন মোস্তাফিজুর রহমান। এরপর তৃতীয় আঘাতটি হানেন সাকিব আল হাসান। ১৩ রান করা অ্যান্ডারসনকে আউট করেন তিনি। এরপর দলের হাল ধরে রেখেছিলেন অধিনায়ক কেন উইলিয়ামসন। কিন্তু দলীয় ৬২ রানের সময় ৭ রান টম ব্রুসকে রান আউট করেন টাইগার অধিনায়ক।
এর আগে ব্যাট করতে নেমে দলীয় ৫ রানেই ওপেনার ইমরুল কায়েসকে হারায় বাংলাদেশ। রানের খাতা খোলার আগেই তিনি হেনরির বলে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরেছেন। তামিম ইকবালের সঙ্গে ব্যাট করছেন সাব্বির রহমান। দু’জন ভালই টানছিলেন দলকে। কিন্তু ব্যক্তিগত ১১ রানে তামিম আউট হলে ফের বিপদ শুরু হয় টাইগারদের। পরের ওভারেই ফার্গুসনের বলে ১৬ রান করা সাব্বির রহমানও হাটেন সাজঘরের পথে। কিন্তু তার বিদায়ের পর বিপদ আরও বাড়িয়ে ব্যর্থ সৌম্য সরকার শূন্য রানেই ফার্গুসনকে উপহার দেন দ্বিতীয় উইকেট। এই বোলার হ্যাটট্রিকের আশা জাগালেও তা কোন ভাবে সামলে নেন মাহমুদুল্লাহ রিয়াদ। ৭ ওভার শেষে বাংলাদেশের সংগ্রহ ছিল ৪ উইকেটে ৩৮।  কিন্তু স্কোর বোর্ডে ৬৫ রান উঠতেই দলকে আরও বড় বিপদে ফেলে বাজে এক শটে আউট হন সাকিব আল হাসান ১৪ রান করে। ৫ম উইকেটে ৩৭ রানের জুটি ভাঙ্গার পর সেখাান থেকে মোসাদ্দেককে নিয়ে এগিয়ে যেতে থাকেন মাহমুদুল্লাহ। ৬ষ্ঠ উইকেটে ৩২ রানের জুটি দলকে লড়াইয়ের পুঁজি এনে দেন এই দু’জন।  মোসাদ্দেক ২০ রানে আউট হলেও মাহমুদুল্লাহ করেন ৫২ রান। শেষ পর্যন্ত  ৮ উইকেট হারিয়ে ১৪১ রানে থামে বাংলাদেশের ইনিংস।
এর আগে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজে প্রথম টি-টোয়েন্টি ম্যাচে টসে জিতে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছে বাংলাদেশ। আজ দুপুর ১২ টায় ম্যাচটি শুরু হয় নেপিয়ারের ম্যাকলিন স্টেডিয়ামে। এই মাঠে আগে টেস্ট ও ওয়ানডে ম্যাচ হলেও এবারই প্রথম বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি খেলতে নামে নিউজিল্যান্ড দল। সকাল থেকে মেঘ ও বৃষ্টি থাকলেও দুপুর হতেই নেপিয়ারের আকাশে সূর্যের দেখা মিলেছে। আজ বাংলাদেশ দলে এসেছে বড় দুটি পরিবর্তন। তাসকিনের পরিবর্তে দলে এসেছেন  পেসার রুবেল হোসেন। তিনি দলে থাকলেও খেলতে পারেনি একটি ওয়ানডে ম্যাচও। অন্যদিকে লেগ স্পিনার তানভির হায়দার না থাকায় দলে ফিরেছেন ব্যাটসম্যান সৌম্য সরকার। এর আগে তিন ম্যাচের ওয়ানডে সিরিজে ব্ল্যাক ক্যাপসদের কাছে হোয়াইটওয়াশ হয়েছিল টাইগাররা।
নিউজিল্যান্ডের বিপক্ষে বাংলাদেশের একাদশ:
তামিম ইকবাল, ইমরুল কায়েস, সাব্বির রহমান, সাকিব আল হাসান, মাহমুদুল্লাহ রিয়াদ, সৌম্য সরকার, মোসাদ্দেক হোসেন সৌকত, নূরুল হাসান সোহান, মাশরাফি বিন মুর্তজা,  মোস্তাফিজুর রহমান ও রুবেল হোসেন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *