কেন্দুয়ায় সংর্ঘষে আহত আ’লীগ নেতার মৃত্যু, ৮ বাড়িতে আগুন

Slider ঢাকা

47328_al4

 

কেন্দুয়া (নেত্রকোণা) প্রতিনিধি; নেত্রকোণার কেন্দুয়া উপজেলার সাহিতপুর বাজারে অটোরিক্সা স্ট্যান্ড দখলকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষে দুলাল মিয়া (৪৫) নামের এক আওয়ামী লীগ নেতার মৃত্যু হয়েছে। সোমবার সকালে তার মৃত্যুর সংবাদ এলাকায় ছড়িয়ে পড়ে। পরে প্রতিপক্ষ যুবলীগ নেতা আবু তাহেরের বাড়িসহ ৮টি বাড়িতে আগুন দেয় নিহত আওয়ামী লীগ নেতার পক্ষের লোকজন।
পুলিশ গিয়ে এলাকার পরিস্থিতি নিয়ন্ত্রণ করে। স্থানীয়রা জানায়, উপজেলার সান্দিকোনা ইউনিয়ন যুবলীগ নেতা আবু তাহের ভূইঁয়া সাহিতপুর বাজার অটো টেম্পু, অটো রিক্সা ও সিএনজি চালক শ্রমিক ইউনিয়ন কমিটির সভাপতির দায়িত্ব পালন করে আসছিলেন। সম্প্রতি আবু তাহের ভূইয়াকে একটি মামলায় গ্রেপ্তার করে নেত্রকোণা ডিবি পুলিশ। তাহের গ্রেপ্তার হওয়ার পর ওই স্ট্যান্ড দখল নিয়ে ক্ষমতাসীন নেতাদের মধ্যে দ্বন্দ্ব শুরু হয়। পরে জেলা কমিটি পূর্বের কমিটির কার্যক্রম বন্ধ করে দেন। এক পর্যায়ে চেংজানা গ্রামের সাবেক ইউপি সদস্য ইসলাম উদ্দিন গং স্ট্যান্ডটি নিয়ন্ত্রণে নেয়।২৮ ডিসেম্বর সকাল সাড়ে ৯টার দিকে আবু তাহের ভূইয়া তার লোকজন নিয়ে স্ট্যান্ড দখল নিতে গেলে দু’পক্ষের  মধ্যে সংঘর্ষ হয়। এতে উভয় পক্ষের অন্তত ১৫ আহত হন। গুরুতর আহত দুলাল মিয়া (৪৫), সফর উদ্দিন (৫০), আনজু মিয়া (৩০) ও আজিজুল ইসলামকে (৫৫) কেন্দুয়া উপজেলা হাসপাতাল নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাদেরকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়ে দেন। দুলাল মিয়ার শরীরের অবস্থার অবনতি হলে তাকে উন্নত চিকিৎসার জন্য ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। রোববার গভীর রাতে চিকিৎসাধীন অবস্থায় তাঁর মৃত্যু হয়।
কেন্দুয়া থানা অফিসার ইনচার্জ (তদন্ত) মিজানুর রহমান জানান, উত্তেজিত এলাকাবাসী যুবলীগ নেতা তাহেরের বাড়িতে আগুন দিয়েছে। বর্তমানে এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। পরিস্থিতি শান্ত রয়েছে। দোষিদের ধরতে এলাকায় অভিযান চলছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *