গ্রামবাংলানিউজের জন্মদিনে দেশ-বিদেশে বর্নাঢ্য আয়োজন

Slider গ্রাম বাংলা বিচিত্র

100_5741

 

 

 

 

 

 

 

ঢাকা; দেশ-বিদেশে জনপ্রিয় ও ব্যাতিক্রমধর্মী অনলাইন  পত্রিকা গ্রামবাংলানিউজ এর তৃতীয় বর্ষে পদার্পন কাল রোববার। এ উপলক্ষ্যে গ্রামবাংলানিউজটোয়েন্টিফোরডটকম এর শুভজন্মদিন পালন করা হবে। যেখান থেকে এই পত্রিকার জন্ম সেখানেই পালিত হবে জন্মদিনের কেন্দ্রিয় অনুষ্ঠান।

সম্পূর্ন গ্রামীন পরিবেশে ও পরিবেশনায় এই জন্মদিন পালিত হবে ঢাকা বিভাগের গাজীপুর জেলাধীন গাজীপুর  সদর উপজেলার  বাড়িয়া ইউনিয়নের কেশরিতা বট গাছের নীচে। প্রাচীন নৌ-বন্দর এই কেশরিতা ঐতিহাসিক চিলাই নদীর পাড়ে অবস্থিত। ২০১৪ সালে এক বর্ষ  বরণ অনুষ্ঠান থেকেই গ্রামবাংলানিউজের জন্ম। পরবর্তি সময় ২০১৫ সালের ১ জানুয়ারী আনুষ্ঠানিক যাত্রা শুরু করে গ্রামবাংলানিউজ।  গ্রামবাংলানিউজটোয়েন্টিফোরডটকম এর জন্মদিন মূল অনুষ্ঠান পালিত হবে জন্মস্থান কেশরিতা বটগাছের নীচেই।

কাল রোববার জন্মদিন অনুষ্ঠানে নেয়া কর্মসূচির মধ্যে রয়েছে, সকাল ১০টায় চিতই পিঠা উৎসব। পিঠার সাথে থাকছে নানা ধরণের বর্তার  সমাহার। দুপুরে  তৃনমূল মানুষের প্রষিদ্ধ খাবার ক্ষুদের চালের ভাত ও  নানা ধরণের শুটকির বর্তা। সঙ্গে কোমল পানীয়। বিকেলে বাপা পিঠা। এই আয়োজনে দিনবাপী থাকছে সঙ্গীতানুষ্ঠান।

গ্রামবাংলানিউজের জন্মদিন পালিত হবে দেশের ভেতরে ও বাইরের নানা জায়গায়। বাংলাদেশের বিভাগ, জেলা ও উপজেলায়ও জন্মদিন পালিত হবে। একই রকম অনুষ্ঠান হবে দেশের বাইরেও।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *