কাজের জন্য সেরা ৫ প্রযুক্তি প্রতিষ্ঠান

Slider তথ্যপ্রযুক্তি সামাজিক যোগাযোগ সঙ্গী

6a897436e4934e5088a4df3ec9ae4ff9-untitled-36

 

 

 

 

 

ঢাকা; কাজের পরিবেশের বিচারে প্রতিবছর শীর্ষ ৫০টি প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করে চাকরি খোঁজার ওয়েব পোর্টাল গ্লাসডোর (www.glassdoor.com)। বছর শেষে তালিকাটি প্রকাশের উদ্দেশ্য হলো, পরবর্তী বছরে চাকরিপ্রার্থীদের জন্য সেরা প্রতিষ্ঠানগুলো সম্পর্কে একটা দিকনির্দেশনা দেওয়া। ২০১৭ সালের জন্য তালিকা প্রকাশ করা হয়েছে ৬ ডিসেম্বর। এর সঙ্গে প্রকাশ করা হয়েছে প্রযুক্তিভিত্তিক শীর্ষ ২৫টি প্রতিষ্ঠানের তালিকা। সেরা ৫০টি প্রতিষ্ঠানের শীর্ষে রয়েছে ব্যবস্থাপনা পরামর্শক প্রতিষ্ঠান বেয়িন অ্যান্ড কোম্পানি। প্রযুক্তি খাতের তালিকায় শীর্ষে অবস্থান ফেসবুকের। শীর্ষ ৫০টি প্রতিষ্ঠানের মধ্যে ২০টিই প্রযুক্তি প্রতিষ্ঠান।

বিভিন্ন প্রতিষ্ঠানের কর্মীদের বেশ বড়সড় একটা ডেটাবেইস আছে গ্লাসডোরের। এই কর্মীরা নিজ নিজ প্রতিষ্ঠান সম্পর্কে ওয়েব পোর্টালে পর্যালোচনা জানিয়ে থাকেন, প্রতিষ্ঠানের ভালো ও খারাপ দিক উল্লেখ করেন। গ্লাসডোরের তালিকায় স্থান পাওয়া সব কটি প্রতিষ্ঠানের ঝুলিতে অন্তত ৭৫টি পর্যালোচনা জমা পড়েছে। এই পর্যালোচনাগুলো ২০১৫ সালের ২ নভেম্বর থেকে ২০১৬ সালের ৩০ অক্টোবর পর্যন্ত দেওয়া হয়েছে। এবং সব কটি প্রতিষ্ঠানের রেটিং ৫-এর মধ্যে অন্তত ৪। তবে গ্লাসডোরের তালিকাটি উত্তর আমেরিকা ও ইউরোপের কিছু অংশের প্রতিষ্ঠানের মধ্যেই সীমাবদ্ধ।
প্রযুক্তি খাতের ২৫টি প্রতিষ্ঠান থেকে শীর্ষ পাঁচ প্রতিষ্ঠানের তালিকা প্রকাশ করা হলো এখানে।

ফেসবুক
রেটিং: ৪.৫/৫
ভালো দিক: নেতৃত্ব, সংস্কৃতি


গুগল

রেটিং: ৪.৪/৫
ভালো দিক: কর্মনীতি, প্রণোদনা, চৌকস মানুষ
ওয়ার্ল্ড ওয়াইড টেকনোলজি
রেটিং: ৪.৪/৫
ভালো দিক: কর্মীদের প্রতি যত্নশীল
ফাস্ট এন্টারপ্রাইজেস
রেটিং: ৪.৪/৫

ভালো দিক: নিজ কাজে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখার সুযোগ

লিংকড-ইন
রেটিং: ৪.৪/৫
ভালো দিক: পেশাগত উন্নয়ন, প্রণোদনা

পরের পাঁচটি স্থান যথাক্রমে অ্যাডোবি, পেলোসিটি, এসএপি, ম্যাথওয়ার্কস ও সেলস ফোর্সের দখলে। জনপ্রিয় প্রতিষ্ঠানগুলোর মধ্যে ১৬ নম্বরে এনভিডিয়া, ১৮ নম্বরে অ্যাপল, ১৯ নম্বরে মাইক্রোসফট এবং ২৪ নম্বরে আছে সিসকো।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *