অধ্যাপক মান্নানকে পুনঃরায় গ্রেফতার নিয়ে বেকায়দায় গাজীপুর প্রশাসন!

Slider গ্রাম বাংলা ফুলজান বিবির বাংলা

dsc01626

গাজীপুর; একের পর এক মামলার পর মোট ২৭ টি মামলার আসামী এখন গাজীপুর সিটিকরপোরেশনের সাময়িক বরখাস্তকৃত ও কারাবন্দি মেয়র অধ্যাপক এম এ মান্নান। আজ উচ্চ আদালত থেকে জামিন হওয়ার পর পুনরায় তাকে মামলা দেয়ার জন্য তৎপর গাজীপুর প্রশাসন, গ্রেফতার দেখোনো নিয়ে  উচ্চ আদালতের নির্দেশনা থাকার কারণে বেকায়দায় পড়েছে।

অনুসন্ধানে জানা যায়, ইতোমধ্যে মান্নানের বিরুদ্ধে মোট ২৭ টি মামলা হয়েছে। এর মধ্যে অধিকাংশ মামলার বাদী পুলিশ।  মামলার জামিন দেয়ার সময় উচ্চ আদালত আসামীকে নতুন কোন মামলায় গ্রেফতার না দেখোনোর নির্দেশনাও দেয়। একই সঙ্গে এই সংক্রান্ত একটি রীট মামলায় মেয়র পদ থেকে সাময়িক বরখাস্তের আদেশ কেন অবৈধ হবে না মর্মে রুল ও নিস্পত্তির আপেক্ষায় আছে। ফলে মান্নানকে পুনরায় গ্রেফতার ও তার মেয়র পদে দাত্বিপালন করতে বাঁধা দেয়া এখন আইনী জটিলতায় পড়েছে। এই অবস্থায় আজ বৃহসপতিবার উচ্চ আদালত অধ্যাপক এম এ মান্নানকে জামিন দেয়ার পর পুনরায় তাকে গ্রেফতার দেখোনোর জন্য তৎপর গাজীপুর প্রশাসন বেকায়দায় পড়ে গেছে।

একটি দায়িত্বশীল সূত্র জানায়, গ্রেফাতর সংক্রান্ত   উচ্চ আদালতের নির্দেশনা থাকায়  পুলিশ নতুন করে কোন মামলায় গ্রেফতার দেখাতে রাজি হচ্ছে না।

এদিকে নতুন মামলায় গ্রেফতার দেখাতে ইতোমধ্যে তৎপর রয়েছেন বর্তমান ভারপ্রাপ্ত মেয়র আসাদুর রহমান কিরণ। সূত্র বলছে, কিরণ গাজীপুর কোর্ট পুলিশ, ডিবি ও থানায় দৌঁড়ঝাপ করছেন । দূনীতি দমন কমিশনেও যোগাযোগ করছেন তিনি। তবে উচ্চ আদালতের নির্দেশনা থাকায় কেউ নতুন কোন ঝামেলায় জড়াতে চাচ্ছে না।

এই অবস্থায়, আগামী রোববার  উচ্চ আদালত, অধ্যাপক এম এ মান্নানকে পুনরায় গ্রেফতার না দেখোনো ও তার মেয়র পদে দায়িত্ব পালন নিরাপদ করতে একটি আদেশ দিতে পারেন বলেও আশা করছেন মান্নানের আইনজীবীরা।

অধ্যাপক এম এ মান্নানের সমর্থকেরা বলছেন, খুলনার মেয়র চেয়ারে বসে গেছেন। এবার অধ্যাপক মান্নানও চেয়ারে বসবেন। উচ্চ আদালতের ন্যায় বিচার ও জনগনের সহযোগিতায় তিনি এবার মুক্তি পেয়ে  দায়িত্ব পালন করবেন এমন আশাই করছেন তারা।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *