চা চাষের মাধ্যমে এগিয়ে যাবে লালমনিরহাট

Slider কৃষি, পরিবেশ ও প্রকৃতি

fb_img_1478050731760

এম এ কাহার বকুল,  লালমনিরহাট প্রতিনিধিঃ, লালমনিরহাট জেলার মাটি চা চাষের উপযোগী বলে জানান, বাংলাদেশ চা বোর্ডের চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম। চা চাষের মাধ্যমে অর্থনৈতিক উন্নয়নে এগিয়ে যাবে লালমনিহাট।

গতকাল মঙ্গলবার (1লা নভেম্বর)   দুপুরে হাতীবান্ধা উপজেলার পূর্ব-বিছনদই এলাকায় (সোমা টি এস্টেট) এ চাষিদের সঙ্গে এক  মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

তিনি এসময় বলেন, চা চাষের মাধ্যমে অর্থনৈতিক মুক্তির পথ পেয়ে মানুষ এখন চা চাষে আগ্রহী হচ্ছে। দেশের উন্নয়নে চা চাষিদের আরও দক্ষ হতে হবে। শুধু তাই নয় প্রতিবেশীদের চা চাষে উদ্বুদ্ধ করে বাগানের সংখ্যা বাড়াতে হবে। শুধু দেশে নয় বিদেশেও চায়ের চাহিদা রয়েছে। তাই চা চাষে লোকসানের কোনো সম্ভবনা নেই।

মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন সোমা টি এস্টেট’র প্রসেসিং ব্যবস্থাপনা পরিচালক ফেরদৌস আহম্মেদ। এসময় আরো বক্তব্য রাখেন লালমনিরহাট জেলা চা বোর্ডের প্রকল্প পরিচালক আরিফ খান।

চাষিদের পক্ষ থেকে বক্তব্য রাখেন, আশরাফুল ইসলাম, আহাদ আলী, আমিনুর রহমানসহ আরও অনেকে। তার আগে আদিতমারী উপজেলার দুলালী এলাকায় থ্রি এমটি প্লান্টেশন নামে তিন বিঘা জমির চা বাগানের উদ্বোধন করেন চা বোর্ডে চেয়ারম্যান মেজর জেনারেল সাফিনুল ইসলাম।
এদিন তিনি লালমনিরহাট জেলার বিভিন্ন এলাকায় গড়ে ওঠা চা বাগানগুলো ঘুরে ঘুরে দেখেন এবং চা চাষিদের সঙ্গে কথা বলেন এবং বিভিন্ন দিক নির্দেশনা দেন। যা চা চাষীদের জন্য উপকারে আসবে ।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *