আজকের ঝিনাইদহ

Slider খুলনা

pic1-jhenaidah

 

 

ঝিনাইদহে জলবায়ু বিষয়ক দুর্নীতি বিরোধী মানববন্ধন ও কার্টুন প্রদর্শনী অনুষ্ঠিত !
ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে জলবায়ু বিষয়ক কার্টুন প্রদর্শনী ও মানববন্ধন কর্মসূচী পালিত হয়েছে।

রবিববার সকালে শহরের পােষ্ট অফিস মোড়ে এ কর্মসূচীর আয়ােজন করে ট্রান্সপারেন্সি ইটারন্যাশনাল বাংলাদেশ (টিআইবি)। ঘন্টাব্যাপী এই মানব বন্ধনে জলবায়ু বিষয়ক দুর্নীতি বিরোধী কার্টুন প্রদর্শনী করা হয়।

কর্মসূচীতে বক্তব্য রাখেন, সচেতন নাগরিক কমিটি (সনাক) এর সভাপতি আবু তাহের, সদস্য এন এম শাহজালাল, শরিফাতুন্নেছা, ঝিনাইদহ প্রেসক্লাবের সাবেক সভাপতি ও দৈনিক কালেরকন্ঠ’র ঝিনাইদহ প্রতিনিধি এম সাইফুল মাবুদ, শিশুকুঞ্জ স্কুল এ্যান্ড কলেজের বাংলা বিভাগের প্রভাষক আব্বাস উদ্দিন, পদ্মা সমাজ কল্যাণ সংস্থার নির্বাহী পরিচালক হাবিবুর রহমানসহ শিক্ষক, মানবাধিকার কর্মীসহ বিভিন্ন শ্রেণীর পেশার মানুষ।

সেসময় বক্তারা বলেন, জলবায়ু পরিবর্তন সংক্রান্ত প্যারিস চুক্তি বাস্তবায়ন উন্নত এবং উন্নয়নশীল দেশের স্বছতা ও জবাবদিহিতা নিশ্চিত, জলবায়ূ পরিবর্তণ ঋণ না দিয়ে অনুদান দেওয়ার দাবী জানান।

ঝিনাইদহে স্কুলছাত্রীকে উত্যক্ত করার অপরাধে বখাটে রাসেলের কারাদন্ড !
ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহে ৫ম শ্রেণীর এক স্কুলছাত্রীকে উত্যক্ত করার অপরাধে রাসেল নামের এক বখাটেকে ৩ মাসের কারাদন্ড দিয়েছে ভ্রাম্যমাণ আদালত। বখাটে রাসেল গয়েশপুর গ্রামের তোবারেক মোল্লার ছেলে।
রবিববার দুপুরে সদর উপজেলা সহকারী কমিশনার (ভুমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট উসমান গণি এ রায় প্রদাণ করেন।
আদালত সুত্রে জানা যায়, বেশ কয়েক মাস যাবৎ সদর উপজেলার গয়েশপুর গ্রামের এক স্কুলছাত্রীকে উত্যক্ত করে আসছিল একই গ্রামের বিবাহিত বখাটে রাসেল। খবর পেয়ে আজ রবিবার দুপুরে ভ্রাম্যমাণ আদালত সেখানে অভিযান চালিয়ে রাসেলকে হাতে নাতে আটক করে।

পরে আদালত বসিয়ে দন্ডবিধি ৫০৯ ধারা মোতাবেক রাসেলকে ৩ মাসের বিনাশ্রম কারাদন্ড প্রদাণ করেন বিচারক। ভ্রাম্যমাণ আদালতে ঝিনাইদহ সদর থানার এ এস আই এজাজুল হক সঙ্গীয় ফোর্স নিয়ে উপস্থিত ছিলেন।

ঝিনাইদহে মোহনকে কুপিয়ে হত্যার ঘটনায় মামলা !
ঝিনাইদহ প্রতিনিধিঃ ঝিনাইদহ সদর উপজেলার পোড়াহাটি ইউনিয়নের ইস্তেফাপুর গ্রামে মহন মুন্সী নামে এক যুবককে কুপিয়ে হত্যার ঘটনায় থানায় মামলা দায়ের করা হয়েছে।

শনিবার (২৯ অক্টোবর) রাতে নিহতের চাচা ফিরোজ আহমেদ ফিদু বাদী হয়ে এ হত্যা মামলা দায়ের করেন।

ঝিনাইদহ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) হরেন্দ্রনাথ সরকার সাংবাদিককে জানান, মহন মুন্সী হত্যার ঘটনায় তার চাচা ফিদু বাদী হয়ে ১৩ জনের নাম উল্লেখ করে একটি মামলা দায়ের করেছেন।

এ মামলার প্রধান আসামি ইস্তেফাপুর গ্রামের মুন্সী আব্দুল আজিজের ছেলে হাসানুজ্জামান তিতু (৪৮) ও মুরারীদহ গ্রামের ফজের আলীর ছেলে খোকন আলীকে গ্রেফতার করা হয়েছে। বাকি আসামিদের গ্রেফতারের জন্য অভিযান চালানো হচ্ছে।

উল্লেখ্য, সদর উপজেলার ইস্তেফাপুর গ্রামের হাসানুজ্জামান তিতুর সঙ্গে জমি নিয়ে একই গ্রামের ফিরোজ আহমেদ ফিদুর মধ্যে দীর্ঘদিন ধরে বিরোধ চলছিলো।

শুক্রবার (২৮ অক্টোবর) রাতে তিতু ও তার লোকজন মোহন মুন্সী ও মুসলিম বিশ্বাসকে কুপিয়ে আহত করে।
স্থানীয়রা তাদের উদ্ধার করে ঝিনাইদহ সদর হাসপাতালে নিয়ে গেলে দায়িত্বরত চিকিৎসক মোহনকে মৃত ঘোষণা করে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *