মানব সেবা ও প্রতিবন্ধীদের কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে

Slider বাংলার সুখবর

dsc_0976

হাফিজুল ইসলাম লস্কর, সিলেট প্রতিনিধি :: বর্তমান সরকার প্রতিবন্ধীদের জন্য বিভিন্ন সুযোগ-সুবিধা বৃদ্ধি করেছে। সেই সুযোগ কাজে লাগিয়ে প্রতিবন্ধিদের স্বাবলম্বী করতে হবে। প্রতিবন্ধীরা সমাজেরই অংশ। সরকারের পাশাপাশি বিভিন্ন ট্রাস্ট ও সমাজের বিত্তবানদের প্রতিবন্ধীদের কল্যাণে এগিয়ে আসার আহ্বান জানান সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ ও হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল ডা. মো. আব্দুস ছবুর মিঞা। তিনি আরো বলেছেন, পৃথিবীর সবচেয়ে বড় কাজ হলো মানবসেবা করা। দুস্থ-অসহায় মানুষের কল্যাণে যারা কাজ করেন তারাই মহৎ ব্যক্তিত্বের অধিকারী।

গতকাল বুধবার নগরীর কুমারপাড়াস্থ জালালাবাদ প্রতিবন্ধী পুনর্বাসন কেন্দ্র ও হাসপাতালের সম্মেলন কক্ষে গরিব অ্যান্ড এতিম ট্রাস্ট ফান্ড ইউকের অর্থায়নে দুস্থ প্রতিবন্ধীদের মধ্যে ৩৫টি হুইল চেয়ার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথাগুলো বলেন। রোটারিয়ান ডা. মনজুরুল হক চৌধুরীর সভাপতিত্বে ও সিলেট চেম্বার অব কমার্সের সদস্য সাজুওয়ান আহমদের পরিচালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য রাখেন সিলেট সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আশফাক আহমদ, গরিব অ্যান্ড এতিম ট্রাস্ট ফান্ড ইউকের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান ব্যারিস্টার শায়েখ সালেহ আহমদ হামিদী, ট্রাস্টের সিলেট প্রতিনিধি মাওলানা নাঈম উদ্দিন। এসময় আরো উপস্থিত ছিলেন রোটারিয়ান এড. মোজাক্কীর হোসেন কামালী, সুয়াইন মতিন, কামাল আহমেদ, মোহাম্মদ হানিফ, ছাদিকুর রহমান, মোস্তাফিজুর রহমান মোস্তাক, নিরেশ চন্দ্র দাশ, মুহাম্মদ মনজুর আল বাছেত, ইঞ্জনিয়ার সুয়েব আহমদ, ডা. শাহ এমরান, আব্দুল ওয়াদুদ তাপাদার প্রমুখ। পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন ছালেহ আহমদ।
অনুষ্ঠানে বক্তারা বলেন, প্রবাসীরা তাদের কষ্টার্জিত অর্থ দিয়ে দেশের প্রতিবন্ধী মানুষের মধ্যে হুইল চেয়ার প্রদান করেছেন। এটি একটি মহৎ কাজ। এ ধরনের মানবসেবামূলক কার্যক্রম অব্যাহত রাখতে ট্রাস্ট কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান। এবং তারা আরো বলেন শুধু সরকার বা প্রবাসীরাই নয় মানব সেবা ও প্রতিবন্ধীদের কল্যাণে সবাইকে এগিয়ে আসতে হবে।

.

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *