শ্রীপুরে ডিবি পুলিশের হয়রানির প্রতিবাদে বরমী বাজারে দোকান বন্ধ

Slider গ্রাম বাংলা

sreepurgazipur-bormy-bazar-strike-1-7

 

 

 

 

 

 

 

শ্রীপুর (গাজীপুর) প্রতিনিধি: গাজীপুরের শ্রীপুর উপজেলার বরমী বাজারে ডিবি পুলিশের হয়রানি ও আটককৃতদের মুক্তির দাবিতে দোকানপাট বন্ধ রেখে, সড়ক অবরোধ করে বিক্ষোভ মিছিল ও প্রতিবাদ সভা করেছে বাজারের সর্বস্তরের ব্যবসায়ীরা।

গত বৃহস্পতিবার রাত নয়টায় ডিবি পুলিশের উপ-পরিদর্শক (এসআই) রফিকুল ইসলামের নেতৃত্বে চার সদস্যের একটি দল বরমী বাজারের কয়েকটি দোকান থেকে নিষিদ্ধ ঘোষিত পলিথিন জব্দ করে। ওই সময় তারা আমীর ট্রেডার্স নামক দোকান থেকে পলিথিন জব্দ করে ভ্রাম্যমান আদালতের মাধ্যমে দন্ড দেয়ার কথা বলে। পরে বাজারের সকল ব্যবসায়ীরা ম্যাজিস্ট্রেট বিহীন ভ্রাম্যমান আদালত নিয়ে প্রশ্ন তুলেন। এ নিয়ে ডিবি পুলিশের সাথে তাদের বাগ্বিতন্ডা শুরু হয় এবং উত্তেজিত ব্যবসায়ীদের ইট-পাটকেলের আঘাতে ইয়াসিন (৩৬) নামে এক ডিবি পুলিশের কনস্টেবল আহত হন। পরে ব্যবসায়ীরা ডিবি পুলিশের দলকে বরমী বাজার বণিক সমিতির কার্যালয়ে অবরুদ্ধ করে রাখেন। খবর পেয়ে শ্রীপুর থানা পুলিশ ঘটনাস্থল থেকে অবরুদ্ধ ডিবি পুলিশ সদস্যদের উদ্ধার ও তিন ব্যবসায়ীকে আটক করে নিয়ে যায়।

ডিবি পুলিশের হয়রানি এবং আটক ব্যবসায়ীদের প্রতিবাদে শুক্রবার সকাল থেকে বরমী বাজারের সর্বস্তরের ব্যবসায়ীরা তাদের ব্যবসা প্রতিষ্ঠান বন্ধ রেখে বাজারে বিক্ষোভ মিছিল এবং বরমী-কাওরাইদ সড়ক এক ঘন্টা অবরোধ করে প্রতিবাদ সভা করে। বরমী বাজার বণিক সমিতির সভাপতি অহিদুল হক ভূঁইয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আলমগীর হোসেন মোড়লের পরিচালনায় প্রতিবাদ সভায় বক্তব্য দেন বরমী বাজারের ব্যবসায়ী, স্থানীয় রাজনৈতিক দলের নেতা ও জনপ্রতিনিধিবৃন্দ। বণিক সমিতির সাধারণ সম্পাদক আলমগীর হোসেন মোড়ল বলেন, দীর্ঘদিন যাবত সাদা পোশাকে ডিবি পুলিশ বিভিন্ন ব্যাসায়ীদের দোকানে হানা দিয়ে ম্যাজিস্ট্রেট বিহীন ভ্রাম্যমান আদালতের ভয় দেখিয়ে নিরীহ ব্যবসায়ীদের কাছ থেকে নীরব চাঁদাবাজি করে আসছে। বরমী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান শামসুল হক বাদল সরকার বলেন, বৃহষ্পতিবার উপজেলা আইনশৃঙ্খলা কমিটির সভায় স্থানীয় সাংসদ অ্যাডভোকেট মো: রহমত আলী পুলিশের বিরুদ্ধে মানুষ হয়রানির বিষয়ে নানা প্রশ্ন তুলে ধরেন। এতেও পুলিশের অপতৎরতা কমেনি। বরমী ইউনিয়ন আওয়ামীলীগের সভাপতি আব্দুস ছামাদ শেখ বলেন, কয়েক মাস যাবত ডিবি ও শ্রীপুর থানা পুলিশ বরমী বাজারের ব্যবসায়ীদের নানাভাবে হয়রানি করছে।

এ ব্যাপারে গাজীপুর ডিবি পুলিশের পরিদর্শক (ওসি) আমির হোসেন জানান, পুলিশের উপর হামলার ঘটনায় শরীফ মোড়ল, বাবুল আকন্দ ও ভাপন দাসসহ অজ্ঞাতনামা কয়েকজনের নামে মামলা দায়ের করা হয়েছে।

 

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *