শ্রীপুরে তিনদিন ব্যাপী বৃক্ষ মেলার উদ্বোধন

Slider গ্রাম বাংলা

dscn0026

রাতুল মন্ডল, শ্রীপুর (গাজীপুর) থেকে: গাজীপুরের শ্রীপুর উপজেলায় কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে তিন দিন ব্যাপী বৃক্ষ ও ফলদ মেলার উদ্বোধন করা হয়েছে।

বৃহস্পতিবার (২২ সেপ্টেম্বর) বেলা ১২টার দিকে স্থানীয় সাংসদ এ মেলার শুভ উদ্বোধন করেন।

শ্রীপুর উপজেলার নির্বাহী অফিসার (ইউএনও) মো. আব্দুল আওয়ালের সভাপতিত্বে ও উপজেলা কৃষি উপ-অফিসার মো. হুমায়ুন কবিরের সঞ্চালনায় উদ্বোধনীয় অনুষ্ঠানের প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন স্থানীয় সাংসদ ও আওয়ামীলীগের উপদেষ্টা পরিষদের সদস্য এড. রহমত আলী। অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন, শ্রীপুর উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল জলিল বিএ,ভাইস চেয়ারম্যান রফিকুল ইসলাম মন্ডল (বুলবুল), উপজেলা আওয়ামীলীগের সভাপতি এড. সামসুল আলম প্রধান, সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান বুলবুল,পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক শেখ নজরুল ইসলাম, যুবলীগের সাধারণ সম্পাদক মনিরুজ্জামান মনির,সেচ্ছাসেবকলীগের সভাপতি শেখ শফিকুর রহমান শফিক,কৃষকলীগের সভাপতি কবির হোসেন সরকারসহ বিভিন্ন ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান,মেম্বার ও উপজেলার কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের কর্মকর্তা কর্মচারী বৃন্দ।

প্রধান অতিথি তার বক্তব্যে বলেন, বাংলাদেশ যে ভাবে তথ্য প্রযুক্তি দিয়ে এগিয়ে যাচ্ছে তাতে বিশ্ব বাসীর কাছে আমাদের ভাবমূর্তী উজ্জ¦ল হচ্ছে এবং প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি বিষয়ক উপদেষ্টা সজীব ওয়াজেদ জয় জাতিসংঘ থেকে যে সম্মাননা পেয়ে তা আমাদের দেশের জন্য গৌরব। প্রধানমন্ত্রীর দেশকে নিয়ে যে পরিকল্পানা করেছে তা বাস্তবায়ন করার জন্য গাছ লাগানোর কোন বিকল্প নেই। কারণ গাছই পরে জীবন বাচাঁতে। তিনি আরো বলেন, আপনারা সকলেই একটি করে ঔষধীয়, ফলদসহ বিভিন্ন প্রকার গাছ লাগাবেন। এর পাশাপাশি মেলাটিরও শুভ উদ্বোধন করেন। আগামী শনিবার মেলাটির কার্যক্রম শেষ হবে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *