ঝালকাঠির নলছিটি পৌরসভার ১২টি ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা

Slider ফুলজান বিবির বাংলা

 

 

14281464_303663729990066_160385245_n

 

প্রাণকৃষ্ণ বিশ্বাস প্রান্ত, ঝালকাঠি থেকে : ঝালকাঠি জেলার নলছিটি উপজেলার ১২টি ভবন ঝুঁকিপূর্ণ ঘোষণা করেছে নলছিটি পৌরসভা কর্তৃপক্ষ।

বৃহস্পতিবার সকাল ১১টায় পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরীর নেতৃত্বে একটি দল ঝুঁকিপূর্ণ এ ভবনগুলোতে সাইনবোর্ড ঝুলিয়ে দেয় এবং ভবনগুলোতে বসবাসকারীদের সাত দিনের মধ্যে নেমে যাওয়ারও নির্দেশ প্রদান করে। এ সময় পৌর মেয়রের সাথে ছিলেন নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা শাহ মোহাম্মদ কামরুল হুদা ও নলছিটি থানার ওসি এ কে এম সুলতান মাহামুদ।

পৌর কর্তৃপক্ষ জানায়, দীর্ঘ দিনধরে পানি উন্নয়ন বোর্ডের আওতাধীন বিআইপি কলোনির ৯টি ভবন, বিদ্যুৎ অফিস, কৃষি বিভাগের সিডগোডাউন ও পৌরসভার পুরনো একটি ভবন ঝুঁকিপূর্ণ অবস্থায় রয়েছে। বিআইপি কলোনির ভবনগুলোতে পরিবার পরিজন নিয়ে নিম্ন আয়ের মানুষ বসবাস করছে। যেকোন সময় ভবনগুলো ধ্বসে পড়ে তাদের অপূরনীয় ক্ষতি হয়ে যেতে পারে। এ কারনেই বসবাসের অনুপযোগী এসব ভবনকে ঝুঁকিপূর্ণ ঘোষণা করে সাইনবোর্ড টাঙিয়ে দেওয়া হয়েছে এবং৭ দিনের মধ্যে বসবাসকারীদের অন্যত্র চলে যাওয়ার নির্দেশও দিয়েছেন পৌর কর্তৃপক্ষ। নির্দেশনা মানা না হলে পরবর্তীতে যথাযথ ব্যবস্থা গ্রহণ করা হবে বলেও জানিয়ে দিতে কুন্ঠিত হননি জনপ্রিয় ও সচেতন পৌর মেয়র তছলিম উদ্দিন চৌধুরী।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *